ঢাকা, বুধবার, ৫ মাঘ ১৪২৮, ১৯ জানুয়ারি ২০২২, ১৫ জমাদিউস সানি ১৪৪৩

খেলা

বিশ্বকাপ উপলক্ষে স্মারক মুদ্রা বের করবে বাংলাদেশ ব্যাংক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০৫ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১১

ঢাকা: আসন্ন বিশ্বকাপ ক্রিকেট উপলক্ষে রৌপ্য নির্মিত একটি স্মারক মুদ্রা বের করতে যাচ্ছে বাংলাদেশ ব্যাংক। জার্মানি থেকে তৈরি এ স্মারক মুদ্রার অভিহিত মূল্য হচ্ছে ১০ টাকা এবং এর বিক্রয় মূল্য নির্ধারণ করা হয়েছে তিন হাজার টাকা।



বাংলাদেশ ব্যাংক সূত্রে এ তথ্য জানা গেছে।
    
স্মারক মুদ্রার এক পিঠে `ICC Cricket World Cup Bangladesh 2011’ র লোগো মুদ্রিত থাকবে এবং নিচে ICC Cricket World Cup Bangladesh 2011’ মুদ্রিত থাকবে।

মুদ্রার অন্য পিঠে থাকবে ট্রফির ছবি, বাংলায় ‘বাংলাদেশ ব্যাংক` ইংরেজিতে ‘BANGLADESH BANK’ ‘10’ এবং ‘TEN TAKA` মুদ্রিত থাকবে।
 
অর্থমন্ত্রী ও বিশ্বকাপ ক্রিকেটের সাংগঠনিক কমিটির চেয়ারম্যান আবুল মাল আবদুল মুহিত আগামী ৩০ জানুয়ারি জাতীয় ক্রীড়া পরিষদ ভবনের এনএসসি টাওয়ারে অনুষ্ঠেয় এক অনুষ্ঠানে এ স্মারক রৌপ্য মুদ্রা অবমুক্ত করবেন।

বিশ্বকাপ উদ্বোধনী অনুষ্ঠানের পূর্বেই বাংলাদেশ ব্যাংকের সব শাখা এবং সব তফসিলী ব্যাংক থেকে এ স্মারক মুদ্রা পাওয়া যাবে বলে বাংলাদেশ ব্যাংক জানায়।

বাংলাদেশ সময়: ০১৫৯ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa