ঢাকা, শুক্রবার, ১৪ মাঘ ১৪২৮, ২৮ জানুয়ারি ২০২২, ২৪ জমাদিউস সানি ১৪৪৩

খেলা

বিশ্বকাপের উত্তাপ লেগেছে সিডন্সের গায়ে

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৮ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১১
বিশ্বকাপের উত্তাপ লেগেছে সিডন্সের গায়ে

ঢাকা: মহাযজ্ঞের আগমনী বার্তায় কাঁপছে দিগন্ত। উত্তাপ লেগেছে ক্রিকেটারদের গায়ে।

কোচ জেমি সিডন্সও শুনতে পাচ্ছেন বিশ্বকাপ যুদ্ধের দামামা। ক্রিকেট সৈনিকদের প্রস্তুত করতে উঠে পড়ে লেগেছেন।

অথচ কয়েকদিন আগেও সিডন্স বলেছেন, অন্য টুর্নামেন্টগুলোর মতো বিশ্বকাপও সাধারণ কিছু। ভারত-বাংলাদেশ মুখোমুখি হবে নতুন একটি ম্যাচে। এই প্রথম সিডন্সের কথাগুলো অন্যরকম শোনালো,“আমি সবাইকে প্রস্তুত করছি। বিশ্বকাপের সময় দ্রুত ঘনিয়ে আসছে। ”

আসলে বিশ্বকাপের প্রস্তুতি শুরু হয়েছে অনেক আগে থেকে। সেই পথ বেয়ে অনেকটা এগিয়েছে বাংলাদশ। নিউজল্যিান্ডকে ধবলধোলাই, জিম্বাবুয়ের বিপক্ষে সাফল্য বিশ্বকাপের প্রস্তুতিরই অংশ। এখন শুধু আনুষ্ঠানিকতা বাকি। যেখানে সাফল্যের সম্ভাবনা দেখছেন প্রধান কোচ,“তারা যা শিখেছে, সেগুলো ম্যাচে প্রয়োগ করতে পারলে যে কোন দলকে হারানোর ক্ষমতা আছে আমাদের। একদিনের ক্রিকেটের জন্য প্রয়োজনীয় সবকিছুই করছি। ”

অতএব মিরপুর এবং চট্টগ্রামের কন্ডিশনে অন্যদেশের জন্য ভয়ঙ্কর হয়ে উঠতে পারে বাংলাদেশ ক্রিকেট দল। কোচ জেমি সিডন্সেরও তেমনই বিশ্বাস,“আমরা শীর্ষ দলগুলোর বিপক্ষে খেলবো। তবে প্রত্যেকে আমাদেরকে নিয়ে খুবই সতর্ক। কারণ আমরা নিজেদের মাঠে খেলবো। ”

কোচের সুঙ্গে সুর মেলালেন ব্যাটসম্যান শাহরিয়ার নাফিস। তার দৃষ্টিতে,“প্রথম ম্যাচটা জিতে গেলে অন্যরকম বিশ্বকাপ হবে। মানসিকভাবে চাঙ্গা থেকে খেলতে পারবো বাকি ম্যাচগুলো। মোট কথা পুরো বিশ্বকাপ ভালো কাটবে। ”

তবে বিশ্বকাপ ভেবে অতিরিক্ত চাপ মনে হচ্ছে না এই ক্রিকেটারের কাছে। বরং প্রত্যাশাকে প্রেরণা হিসেবে দেখতে পছন্দ শাহরিয়ার নাফিসের। বলেন,“দেশের মাঠে খেলা হওয়ায় সাধারণ মানুষের প্রত্যাশা হয়তো একটু বেশি থাকবে। কিন্তু একে চাপ হিসেবে না দেখলে প্রেরণা যোগাবে। এতে প্রত্যেকে নিজের স্বাভাবিক খেলাটা খেলতে পারবে। এখন পর্যন্ত যা দেখছি তাতে মনে হয় না বিশ্বকাপ ভেবে বাড়তি চাপ নিচ্ছে কেউ। ”

বিশ্বকাপে বেশিরভাগ ম্যাচ হবে বৈদ্যুতিক আলোতে। সে মহড়াও শুরু হয়ে যাচ্ছে। শুক্রবার সন্ধ্যায় মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের ফ্যাড লাইটের আলোতে অনুশীলন করবে বাংলাদেশ দল।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘন্টা, জানুয়ারি ২৭, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa