ঢাকা, শুক্রবার, ১৪ মাঘ ১৪২৮, ২৮ জানুয়ারি ২০২২, ২৪ জমাদিউস সানি ১৪৪৩

খেলা

জাতীয় দলের ভেতরেও যন্ত্রণা!

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৬ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১১
জাতীয় দলের ভেতরেও যন্ত্রণা!

ঢাকা: জাতীয় দলের অনুশীলনে একটি ঘটনা চোখে পড়ার মতো। বিশ্বকাপ দলের সদস্যদের গায়ে থাকে লাল সুবজ জার্সি।

শুধু পেসার সাহাদাত হোসেন এবং মাশরাফি বিন মুর্তজার গায়ে থাকে অন্য পোশাক। একপ্রকার বিভেদের গন্ধ পাওয়া যায়।

প্রকাশ্য এই ঘটনা হয়তো সমস্যা তৈরি করে না। বিভেদের জন্ম দেয় ভেতরের ঘটনা। একরঙের পোশাক পরিহিত ওই দলের মধ্যেও বিভেদের ভয়ে থাকেন অনেকে। বিশেষ করে নেতা এবং উপনেতার ভয়ে অনেকে মন খুলে কথা বলার সাহস পর্যন্ত করেন না। তবুও দেশের মঙ্গল চেয়ে, নিজের ভালোর জন্য অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন কেউ কেউ।

বৃহস্পতিবার অনুশীলনের একফাঁকে কথায় কথায় একজন প্রতিষ্ঠিত ক্রিকেটারের মুখে শোনা গেলো বঞ্চনা এবং অবজ্ঞার কথা। আবেগ-আপ্লুত হয়ে বলে ফেলেন,“দলের ভেতরে অনেক কিছু হয়। অনেককে খুশি করে চলতে হয়। কে কি মনে করে এই জন্য কথা বলি খুব সতর্ক হয়ে!”

আসলে দলের ভেতরের যুদ্ধটা তুখোড় ফর্মে থাকা এবং মোটামুটি মানের খেলোয়াড়দের মধ্যে। মনস্তাত্বিক এই যুদ্ধ অনেকদিন ধরে চলছে। ভেতরের খবর সাধারণ মানুষ পর্যন্ত পৌঁছাতে পারে না। তবে মাঠ এবং জাতীয় দলের সঙ্গে যাদের যোগাযোগ তারা কিছুটা হলেও আঁচ করতে পারেন।

কিন্তু বিভেদের কথা কখনোই স্বীকার করেননি অধিনায়ক সাকিব আল হাসান। প্রকাশ্যে অন্যরাও বিষয়টি এড়িয়ে গেছেন। জাতীয় দল নির্বাচকদেরও একই কথা,“কোন সমস্যা নেই। সবকিছু ভালো চলছে। ” প্রশ্ন হলো তাহলে একজন অন্যজনের সামনে মন খুলে কথা বলার সহস করে না কেন?

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘন্টা, জানুয়ারি ২৭, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa