ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

খেলা

দ্য সান প্রেসেন্টস কর্পোরেট ক্রিকেট ব্যাটেল শুরু শুক্রবার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫১ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১০
দ্য সান প্রেসেন্টস কর্পোরেট ক্রিকেট ব্যাটেল শুরু শুক্রবার

ঢাকা: অফিসের চরম ব্যস্ততায় খেলার মাঠের সঙ্গে যোগাযোগ হয়তো দীর্ঘদিন ধরেই নেই তাদের। সকালে ঘুম থেকে ওঠে অফিসের পথে আবার সন্ধ্যা বা রাতে একরাশ কান্তি নিয়ে বাসায়।

এভাবেই বছরের পর বছর কাটে কর্পোরেট অফিসের কর্মীদের।

তাদের মাঝে বিশ্বকাপ ক্রিকেটের উন্মাদনা ছড়িয়ে দিতে এবার জেন-এন (জেনারেশন নেক্সট) কমিউনিকেশন নিয়েছে এক ভিন্নধর্মী উদ্যোগ। ইংরেজি দৈনিক দ্য ডেইলি সানের সহায়তায় তারা আয়োজন করেছে সিক্স এ সাইড ক্রিকেট প্রতিযোগিতা।

শুক্র ও শনিবার গুলশান ইয়ুথ কাব মাঠে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘দ্য ডেইলি সান প্রেসেন্টস কর্পোরেট ক্রিকেট ব্যাটেল ২০১০’ শীর্ষক এ প্রতিযোগিতাটি। প্রতিদিন সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত চলবে খেলা। শেষ দিনে থাকছে পুরস্কার বিতরণী অনুষ্ঠানও। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সাবেক রাষ্ট্রপতি ও স্থানীয় সংসদ সদস্য হুসেইন মুহম্মদ এরশাদ। বিশেষ অতিথি থাকবেন বসুন্ধরা গ্রুপের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক সাফওয়ান সোবহান, ডেইলি সান সম্পাদক সৈয়দ আনোয়ার হোসেন ও একুশে টেলিভিশনের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা আবদুস সালাম।

এ উপলক্ষে বৃহস্পতিবার গুলশানের অল কমিউনিটি কাবে এক সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়। এতে দ্য সানের নির্বাহী পরিচালক বিদ্যুৎ কুমার চৌধুরী, জেন-এন কমিউনিকেশনের পরিচালক তাহমীন আযীম ও বসুন্ধরা গ্রুপ ক্রিকেট দলের অধিনায়ক নাইমুর রহমান দুর্জয়।

১৬টি দল অংশ নিচ্ছে এ প্রতিযোগিতায়। বৃহস্পতিবার লটারির মাধ্যমে এসব দলের গ্রুপ নির্ধারণ করা হয়। এর মধ্যে টাইগার্স গ্রুপে রয়েছে ইনডিপেনডেন্ট টেলিভিশন, রবি আজিয়াটা বাংলাদেশ, এশিয়াটিক থ্রি সিক্সটি ও আশ্চর্য ইনোভেশন, লায়ন্স গ্রুপে ফাইনাজ গ্রুপ, টি এম এস গ্রুপ, ব্যাংক এশিয়া ও হিটাচি ম্যাগনাম, ডলফিন্স গ্রুপে কাসিক গ্রুপ, বসুন্ধরা গ্রুপ, বিবিসি ওয়ার্ল্ড সার্ভিস ও সিয়াফ গ্রুপ এবং জেব্রাস গ্রুপে রয়েছে ওয়েস্টিন হোটেল, ইউনিক বিজনেস সিস্টেম, সিম গ্রুপ ও সাইফ পাওয়ার।

শুক্রবার সকাল ৯টা থেকে প্রতি আধঘণ্টা পরপর অনুষ্ঠেয় ম্যাচগুলোর মধ্যে দিনের প্রথমার্ধে মুখোমুখি হবে যথাক্রমে ইনডিপেনডেন্ট টেলিভিশন ও রবি আজিয়াটা বাংলাদেশ, এশিয়াটিক থ্রি সিক্সটি ও আশ্চর্য ইনোভেশন, ফাইনাজ গ্রুপ ও টি এম এস গ্রুপ, ব্যাংক এশিয়া ও হিটাচি ম্যাগনাম, কাসিক গ্রুপ ও সিয়াফ গ্রুপ, বিবিসি ওয়ার্ল্ড সার্ভিস ও বসুন্ধরা গ্রুপ, হোটেল ওয়েস্টিন ও সাইফ পাওয়ার এবং সিম গ্রুপ ও ইউনিক বিজনেস সিস্টেম।

দুপুরের পর ১টা ৩৫ মিনিটে শুরু হওয়া দিনের দ্বিতীয়ার্ধে মুখোমুখি হবে যথাক্রমে ইনডিপেনডেন্ট টেলিভিশন ও আশ্চর্য ইনোভেশন, এশিয়াটিক থ্রি সিক্সটি ও রবি আজিয়াটা, ফাইনাজ গ্রুপ ও হিটাচি ম্যাগনাম, ব্যাংক এশিয়া ও টি এম এস গ্রুপ, কাসিক গ্রুপ ও বসুন্ধরা গ্রুপ, বিবিসি ওয়ার্ল্ড সার্ভিস ও সিয়াফ গ্রুপ, ওয়েস্টিন হোটেল ও ইউনিক বিজনেস সিস্টেম এবং সিম গ্রুপ ও সাইফ পাওয়ার।
 
টাইগার্স গ্রুপের চ্যাম্পিয়ন জেব্রাস গ্রুপের রানার আপ, জেব্রাস গ্রুপের চ্যাম্পিয়ন ও টাইগার্স গ্রুপের রানার আপ, লায়ন্স গ্রুপের চ্যাম্পিয়ন ও ডলফিন্স গ্রুপের রানার আপ এবং ডলফিন্স গ্রুপের চ্যাম্পিয়ন ও লায়ন্স গ্রুপের রানার আপের মধ্যে শনিবার সকাল সাড়ে ৯টা থেকে কোয়ার্টার ফাইনালগুলো অনুষ্ঠিত হবে। দুপুর সাড়ে ১২টায় প্রথম ও শেষ কোয়ার্টার ফাইনালের বিজয়ী এবং ১টায় দ্বিতীয় ও তৃতীয় কোয়ার্টার ফাইনালের বিজয়ীরা সেমিফাইনালে মুখোমুখি হবে।

প্রতিটি ম্যাচ ৬ ওভারের হলেও ফাইনাল ম্যাচটি হবে ১০ ওভারের। দুপুর আড়াইটায় এ ম্যাচটি শুরু হবে।

বাংলাদেশ সময়: ১৫৪৩ ঘণ্টা, ২৩ ডিসেম্বর, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।