ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

খেলা

৪০ বছর পূর্তিতে স্বপ্নের বিশ্ব একাদশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৬ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১০

দুবাই: বিশ্ব ক্রিকেটের পথযাত্রায় ৪০ বছর পার করতে যাচ্ছে ওয়ানডে ক্রিকেট। সে উপলক্ষ্যে স্বপ্নের বিশ্ব একাদশ নির্বাচনের উদ্যোগ নিয়েছে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি)।



ছয়টি ক্যাটাগরিতে ভাগ করে প্রাথমিকভাবে ৪৮ জনকে বাছাই করেছে অইসিসি। বিশ্ব জুড়ে ছড়িয়ে থাকা ক্রিকেট ভক্তদের অনলাইন ভোটে নির্বাচন করা হবে সেরা একাদশ। উদ্বোধনী ব্যাটসম্যান দু’জন, মিডেল অর্ডার ব্যাটসম্যান তিনজন, অলরাউন্ডার একজন, উইকেটরক্ষক একজন, ফাস্ট বোলার তিনজন এবং স্পিনার একজন থাকবেন চূড়ান্ত দলে।

সেরা একাদশ নির্বাচনের পাশাপাশি ওয়ানডে ইতিহাসের সবচেয়ে স্মরণীয় দশটি ম্যাচও বাছাই করা হবে সমর্থকদের ভোটে।

আইসিসি এক বিবৃতিতে জানিয়েছে,“সমর্থকরা ডাব্লিউডাব্লিউডাব্লিউ.আইসিসি-ক্রিকেট.কম এই ঠিকানায় ২ জানুয়ারি পর্যন্ত ভোট করতে পারবেন। এছাড়া স্বপ্নের একাদশ এবং সেরা ম্যাচ নির্বাচনে ডাব্লিউডাব্লিউডাব্লিউ.ফেইসবুক/ক্রিকেটআইসিসি অথবা ডাব্লিউডাব্লিউডাব্লিউ.টুইটার.কম/ক্রিকেটআইসিসি এর মাধ্যমেও ভোট করতে পারবেন। ”

১৯৭১ এ অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের মধ্যকার প্রথম ওয়ানডে ম্যাচটির স্মরণে পাঁচ জানুয়ারি প্রকাশ করা হবে স্বপ্নের বিশ্ব একাদশ।

বাংলাদেশ সময়: ১৯৫২ ঘন্টা, ডিসেম্বর ২২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।