ঢাকা, সোমবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১, ২৩ রবিউস সানি ১৪৪৩

খেলা

ম্যানসিটিকে রুখে দিলো এভারটন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৩ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১০
ম্যানসিটিকে রুখে দিলো এভারটন

লন্ডন: ইউরোপে প্রচন্ড তুষারপাতের জন্য বেশ কয়েকদিন মাঠে গড়ায়নি ইংলিশ প্রিমিয়ার লিগের খেলা। সোমবার বরফ হাঁনা দেয়নি বলে খেলতে নেমেছিলো ম্যানচেস্টার সিটি ও এভারটন।

অবশ্য ম্যানসিটিকে ১-২ গোলে হারিয়ে বরফের মতোই জমাটবদ্ধ করেছে এভারটন।

ঘরের মাঠে এই ম্যাচে জিতলে রবার্তো মানচিনির দল উঠে যেতো তালিকার শীর্ষস্থানে। হেরে যাওয়ায় ১৯২৯ সালের পর প্রথমবারের মতো ক্রিসমাসের আগে সেরা হওয়ার সেই সুযোগ হারালো কার্লোস তেভেসরা।

ক্লাব কর্মকর্তাদের সঙ্গে সর্ম্পকটা ভালো যাচ্ছে না, এমন দাবি করে ম্যানসিটিকে বিদায় জানাতে চেয়েছিলেন তেভেস। সেই সমস্যার সমাধান হওয়ায় এভারটনের বিপক্ষে অধিনায়কের আর্মব্যান্ড পড়েই মাঠে নেমেছিলেন। কিন্তু প্রত্যাবর্তনেও হার এড়াতে পারেনি ইস্টল্যান্ডের এই ক্লাব।

প্রথমার্ধে ২-০ গোলে পিছিয়ে পড়ে স্বাগতিকরা। বিরতির পর আর গোল হয়নি। তবে সফরকারীদের কাছ থেকে একটি গোল উপহার পেয়েছিলো ম্যানসিটি। এভারটনের ফিলিপ জাগিয়েলকার আত্মঘাতী গোলে ব্যবধান কমায় পয়েন্ট তালিকার তিন নম্বর দলটি।

৪ মিনিটে টিমোথি কাহিলের গোলে এগিয়ে যায় সফরকারী এভারটন। ১৯ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ইংলিশ ডিফেন্ডার লেইঘটন বাইনেস। গোল খেয়েই চুপসে যায় স্বাগতিকরা। এই অবস্থা থেকে আর বেরিয়ে আসতে পারেনি তারা।

শেষপর্যন্ত দুই দলই পরিণত হয়েছিলো দশজনের দলে। ৬০ মিনিটে এভারটন আর ৯০ মিনিটে ম্যানসিটি। দশজনের দল নিয়েও এই ব্যবধানে (২-১) জিতেই মাঠ ছাড়ে এভারটন।

১৮ ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে তৃতীয় ম্যানসিটি। সমান ম্যাচে এভারটনের সংগ্রহ ২১। এছাড়া দুই ম্যাচ কম খেলে ৩৪ পয়েন্ট নিয়ে এক নম্বরে স্যার আলেক্স ফার্গুসনের দল ম্যানচেস্টার ইউনাইটেড।

এদিকে স্প্যানিশ লিগে গোলশূন্য ড্র হয়েছে রেসিং সান্তান্দার ও হারকিউলেসের মধ্যকার খেলা। লা লিগায় ১৬ ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে সবার ওপরে বার্সেলোনা। সমান খেলায় দুই পয়েন্ট কম নিয়ে পরের স্থানে রিয়াল মাদ্রিদ।

বাংলাদেশ সময়: ১৭১৩ ঘন্টা, ডিসেম্বর ২১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa