ঢাকা, শনিবার, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ ডিসেম্বর ২০২১, ২৮ রবিউস সানি ১৪৪৩

খেলা

প্রায় চার’শ স্বেচ্ছাসেবক থাকবে বিশ্বকাপ ক্রিকেটে

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৯ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১০
প্রায় চার’শ স্বেচ্ছাসেবক থাকবে বিশ্বকাপ ক্রিকেটে

ঢাকা: বিশ্বকাপ ক্রিকেট সফল আয়োজনের জন্য প্রায় সাড়ে চার’শ স্বেচ্ছাসেবক নিয়োগ দেবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। স্থানীয় আয়োজক কমিটি (এলওসি)’র তত্ত্বাবধানে দেশি এবং বিদেশি অতিথিদের সেবার দায়িত্ব দেওয়া হবে স্বেচ্ছাসেবক বাহিনীকে।

নিরাপত্তা স্বেচ্ছাসেবক নেওয়া হবে বাংলাদেশ আনসার বাহিনী থেকে। দু’শ আনসার সদস্যকে সম্পৃক্ত করা হবে বিভিন্ন তল্লাসি পয়েন্ট এবং স্টেডিয়াম এলাকার শৃঙ্খলা দেখভালের জন্য। এলওসিরি নিরাপত্তা বিষয়ক পরিচালক কর্নেল (অব.) মেজবাহ উদ্দিন সেরনিয়াবাত জানান, বিশ্বকাপ শুরুর আগে বাছাইকৃত আনসার সদস্যদের বিশেষ প্রশিক্ষণ দেওয়া হবে।

এছাড়াও আড়াই’শ স্বেচ্ছাসেবক নেওয়া হবে বিভিন্ন হেলপ ডেস্কের জন্য। এলওসির পরিচালক আলী আহসান বাবু মঙ্গলবার বাংলানিউজকে জানান, ঢাকায় দেড়’শ এবং চট্টগ্রামে অন্তত এক’শ স্বেচ্ছাসেবক কাজ করবেন। হেলপ ডেস্কের কর্মী নেওয়া হবে বিভিন্ন বিশ্ববিদ্যালয়, কলেজ এবং স্কুলের ছাত্র-ছাত্রীদের মধ্য থেকে।

স্বেচ্ছাসেবকদের প্রশিক্ষণ দেবে বিশ্বকাপ কেন্দ্রীয় আয়োজক কমিটি। তবে কবে এবং কখন স্বেচ্ছাসেবক বাছাই করা হবে সেবিষয়ে নিশ্চিত করে কিছু জানাতে পারেননি বাবু,“ভলেন্টিয়ার নিয়োগের বিষয়টি আমরা শুধু সমন্বয় করবো। তাদেরকে প্রশিক্ষণ দেওয়া এবং পোশাক নির্বাচনের দায়িত্বে থাকবে কেন্দ্রীয় আয়োজক কমিটির একজন প্রতিনিধি। ”

বিশ্বকাপে দিবারাত্রির খেলা হওয়ায় স্বেচ্ছাসেবকদের বেশিরভাগ হবেন ছেলে সদস্য। মেয়েদেরকেও নেওয়া হবে নির্দিষ্ট কিছু দায়িত্ব পালনের জন্য।

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘন্টা, ডিসেম্বর ২১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa