ঢাকা, বৃহস্পতিবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১, ২৬ রবিউস সানি ১৪৪৩

খেলা

নিউজিল্যান্ডের নতুন কোচ জন রাইট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪১ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১০
নিউজিল্যান্ডের নতুন কোচ জন রাইট

ওয়েলিংটন: সাবেক টেস্ট অধিনায়ক জন রাইটকে কোচ হিসেবে নিয়োগ দিয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড (এনজেডসি)। বাংলাদেশ ও ভারত সফরে ধবলধোলাই হওয়া বিপর্যস্ত দলকে বিশ্বকাপের জন্য সাজাতে কোচের পদে পরিবর্তন আনা হয়।

একদিনের ক্রিকেট সিরিজে বাংলাদেশে ৪-০ এবং ভারতের কাছে ৫-০ তে হারের পর পরিবর্তনটা ছিলো সময়ের ব্যাপার। মার্ক গ্রেটব্যাচের রেখে যাওয়া ১১ ম্যাচের ব্যর্থতা মোছার দায়িত্ব দেওয়া হলো জনরাইটকে।

তবে গ্রেটব্যাচকে পুরোপুরি দল থেকে ছেটে ফেলেনি বোর্ড। প্রধান কোচ রাইট হলেও ব্যাটিং কোচ ও প্রধান নির্বাচকের দায়িত্ব পালন করবেন তিনি।

এছাড়া চাপ কমাতে ড্যানিয়েল ভেট্টোরিকে নির্বাচকের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। পাশাপাশি তিন সদস্যের একটি স্বাধীন নির্বাচক প্যানেলও গঠন করেছে এনজেডসি।

২০০০ থেকে ২০০৫ সালে ভারতের সফল কোচ হিসেবে খ্যাতি কুড়িয়েছেন নিউজিল্যান্ডের সাবেক ওপেনার রাইট। এবার দেশের কেতন উড়াবেন বলে আশা করেন এনজেডসি।

এসজেডসি’র প্রধান নির্বাহী জ্যাস্টিন ভন বলেন,“এই পরিবর্তনটা ভারত সফরের একটা সামগ্রিক পর্যালোচনা। এটা সত্যিকারের পার্থক্য তৈরি করবে। ”

বাংলাদেশ সময়: ১৮৩৭ ঘন্টা, ডিসেম্বর ২০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa