ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

খেলা

রিয়াল মাদ্রিদ, বায়ার্ন মিউনিখের জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৭ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১০
রিয়াল মাদ্রিদ, বায়ার্ন মিউনিখের জয়

মাদ্রিদ: স্প্যানিশ লিগে মৌসুমের শেষ ম্যাচে কষ্টার্জিত জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। রোববার অ্যাঞ্জেল ডি মারিয়ার গোলে তারা ১-০ তে হারায় সেভিয়াকে।

 

রিয়ালের মাঠে প্রথমার্ধে গোলের দেখা পায়নি কোন পক্ষই। এই অবস্থায় বিরতির পর দশজনের দলে পরিণত হয় কোচ হোসে মরিনহোর দল। ৬৩ মিনিটে সেভিয়ার আলভেরো নেগ্রেদোকে বিপদজ্জনকভাবে ট্যাকেল করায় দ্বিতীয় হুলুদকার্ড দেখে মাঠ ছাড়েন রিকার্দো কার্ভালহো।

দশজনের দল নিয়েও শেষপর্যন্ত জয় নিয়েই মাঠ ছাড়ে স্বাগতিকরা। ৭৭ মিনিটে ম্যাচের জয়সূচক একমাত্র গোলটি করেন আর্জেন্টিনার অ্যাঞ্জেল ডি মারিয়া। এরপর আর গোল হয়নি। তবে খেলার অন্তিম মুহূর্তে সফরকারীরাও দশজনের দলে পরিণত হয়ে মাথা নত করেই মাঠ ছাড়ে ।

১৬ ম্যাচে ৪১ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে রিয়াল মাদ্রিদ। সমান খেলায় দুই পয়েন্ট বেশি নিয়ে এক নম্বরে পেপ গার্দিওলার বার্সেলোনা।

এদিকে জার্মানির বুন্দেসলিগায় মারিও গোমেজের হ্যাটট্রিকে চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ ৫-৩ গোলে হারিয়েছে স্টুটগার্টকে।

স্টুটগার্টের মাঠে ৩১ মিনিটে বায়ার্নকে এগিয়ে নেন মারিও গোমেজ। থমাস মুলারের বাড়িয়ে দেওয়া বলে নিশানাভেদ করেন জার্মান ফরোয়ার্ড। পাঁচ মিনিট পর গোমেজের পাস থেকে ব্যবধান দ্বিগুণ করেন মুলার। ৪৩ মিনিটে ফ্রাঙ্ক রিবেরির গোলে ৩-০ ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় সফরকারীরা।

বিরতির পর গোল শোধে মরিয়া হয়ে উঠে স্বাগতিকরা। ৫০ মিনিটে একটি গোল শোধ করেন বদলী খেলোয়াড় মার্টিন হারনিক। ৫২ ও ৫৪ মিনিটে পরপর দুটি গোল করে ব্যবধান (৫-০) বাড়ান গোমেজ। তবে দমে যায়নি স্বাগতিকরা। ৬৫ ও ৭০ মিনিটে আরও দুটি গোল পরিশোধ করে স্টুটগার্ট।

খেলার বাকি সময় আর গোল না হওয়ায় এই ব্যবধানেই (৫-৩) শেষ হয় ম্যাচ। ১৭ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে তালিকার পঞ্চম স্থানে আছে বায়ার্ন মিউনিখ। সমান খেলায় ৪৩ পয়েন্ট নিয়ে সবার ওপরে বোরুসিয়া ডোর্টমুন্ড।

বাংলাদেশ সময়: ১৪৪৩ ঘন্টা, ডিসেম্বর ২০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad