ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

খেলা

ফ্রেঞ্চ ওপেনে নাদালের পঞ্চম শিরোপা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০৫ ঘণ্টা, জুন ৭, ২০১০

প্যারিস: ফ্রেঞ্চ ওপেনে শিরোপা পূনরুদ্ধার করলেন রাফায়েল নাদাল। রোববার ফাইনালে সুইডেনের রোবেন সোডার্লিংকে হারিয়ে রোঁলা গ্যাঁরোতে পঞ্চম শিরোপা নিজের করে নেন স্প্যানিশ টেনিস তারকা।



গত বছর সোডার্লিংয়ের কাছেই চতুর্থ রাউন্ডে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিতে হয়েছিলো নাদালকে। তাই কিছুটা চাপ ছিল ফাইনালে। কিন্তু আক্রমণাত্মক নাদালের সামনে খুব একটা প্রতিরোধ গড়তে পারেননি গতবারের রানার-আপ সোদার্লিং।   ফলে নাদাল প্রথম সেট জেতেন ৬-৪ গেমে।

দ্বিতীয় সেটে আরো দমে গিয়েছিলেন সোদার্লিং। সেট হারেন ৬-২ ব্যবধানে। টানা দুই সেট দখলে নেওয়ার পর ম্যাচ জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী হয়ে উঠেন নাদাল। প্রতিপক্ষকে কোন সুযোগ না দিয়ে তৃতীয় সেট জিতে নেন ৬-৪ গেমে।

সাফল্যে উজ্জীবিত রাফালে নাদাল দর্শকদের উদ্দেশে বলেন,“আজকের দিনটি আমার জীবনের আবেগঘন মুহূর্ত। এ জন্য আমি ধন্যবাদ দেব রোবেনকেই। ”
তিনি আরো বলেন,“সোডার্লিংয়ের বিপক্ষে আজ আমি সেরা খেলাটাই খেলেছি। তা না হলে তাকে হারানো যেতো না। ”

পেশাদার বলে কথা। হেরেও নাদালের প্রসংশা করলেন সোদার্লিং,“সত্যি বিস্ময়কর। এখানে পাঁচটি শিরোপা জিতেছেন নাদাল। তবে এটাও ঠিক, প্রতিনিয়ত এমন ভাল খেললে বহু জয় আসবেই। ”

এই সাফল্য নাদালকে নিয়ে গেলো আরেকটি রেকর্ডের কাছাকাছি। রোঁলা গ্যাঁরোতে সর্বাধিক ছয়টি শিরোপা জয়ী সুইডেনের বিজোর্ন বোর্গে ঠিক পেছনেই জায়গা করে নিলেন স্প্যানিশ এই টেনিস তারকা।

যদিও ফাইনালের আগে বোর্গ বলেছিলেন এবার শিরোপা জিতবে সোডার্লিং। কিন্তু তার কথা ভুল প্রমাণ করে শ্রেষ্ঠত্বের মুকুট পড়লেন নাদাল। এটি তার ক্যারিয়ারের সপ্তম গ্র্যান্ড স্ল্যামও।

বাংলাদেশ স্থানীয় সময়: ১৭৪০ ঘ. ০৬ জুন, ২০১০

সিজি/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।