ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

আরো ধনী হলেন ধোনি!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৯ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০১০
আরো ধনী হলেন ধোনি!

নয়াদিল্লি: আরো একটি মাল্টি মিলিয়ন ডলারের চুক্তিতে সই করে বিশ্বের শীর্ষ ধনী খেলোয়াড় হিসেবে নিজের অবস্থান সুদৃঢ় করলেন ভারতের ক্রিকেট দলের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি।

মঙ্গলবার ভারতীয় মোবাইল ফোন কোম্পানি ম্যাক্স মোবাইলের সঙ্গে সাড়ে ছয় মিলিয়ন ডলারের চুক্তি করেন ২৯ বছর বয়সী এই তারকা।

যার মাত্র চার দিন আগেই কিং ফিশার এয়ার লাইন্সের কর্ণধার বিজয় মাল্যর ইউনাইটেড ব্রিওয়ারিজ সঙ্গে ৫.৭ মিলিয়ন ডলারের চুক্তিতে সই করেন ধোনি।

ম্যাক্সের সঙ্গে ধোনির চুক্তির মেয়াদ সাত বছর পর্যন্ত। আর ইউনাইটেড ব্রিওয়ারিজের সঙ্গে চুক্তি হয়েছে তিন বছরের জন্য।

জুলাইয়ে ভারতের ক্রীড়া ব্যবস্থাপনা ফার্ম রিতির সঙ্গে ৪২ মিলিয়ন ডলারের দুই বছরের বিপণন চুক্তিতে সম্মত হন জনপ্রিয় এই ক্রিকেট তারকা। আর ছয় ও পাঁচ দশমিক সাত মিলিয়ন ডলারের চুক্তি দুটি রিতির সঙ্গে ৪২ মিলিয়ন ডলারের বিপণণ চুক্তিরই অংশ।

সুদর্শন এই ক্রীড়া তারকা এ পর্যন্ত ২৪টি সেরা মানের ব্র্যান্ডের সঙ্গে কাজ করেছেন। এরমধ্যে আছে  পেপসি, রিবক, এয়ারসেল, গোদরেজ ও হার্শেইজ।

গত বছর ফোর্বসের করা বিশ্বের শীর্ষ দশ ধনী ক্রিকেটারদের তালিকার অধিকাংশ জুড়েই রয়েছে  ভারতের ক্রিকেট তারকাদের নাম। এদের মধ্যে দশ মিলিয়ন ডলার উপার্জন নিয়ে সবার ওপরে ছিলেন ধোনি। আর আট মিলিয়ন ডলারে তাঁর পরের অবস্থানে শচীন।

বাংলাদেশ সময়: ২১০৯ ঘন্টা, ডিসেম্বর ৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।