ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

খেলা

বার্সেলোনার জয়, হার ইন্টার মিলানের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৩ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০১০
বার্সেলোনার জয়, হার ইন্টার মিলানের

মাদ্রিদ: চ্যাম্পিয়ন্স লিগে মঙ্গলবার জিতেছে স্পেনের বার্সেলোনা ও জার্মানির শালকে জিরো ফোর। তবে হোঁচট খেয়েছে চ্যাম্পিয়ন ইন্টার মিলান ও ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড।

ন্যু কাম্পে খেলার প্রথমার্ধে গোলের দেখা পায়নি রাশিয়ার রুবিন কাজান ও বার্সেলোনা। বিরতির পর ৫১ মিনিটে বার্সেলোনাকে এগিয়ে দেন আন্দ্রে ফন্তাস। থিয়াগো আলকান্তারার বাড়িয়ে দেওয়া বলে নিশানাভেদ করেন স্পেনের এই ডিফেন্ডার।

৮২ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ভিক্টোর ভাজকুজ। খেলার বাকি সময় আর গোল না হওয়ায় ২-০ ব্যবধানে জিতেই মাঠ ছাড়ে পেপ গার্দিওলার দল। ৬ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে ‘ডি’ গ্রুপের শীর্ষে আছে বার্সা। সমান ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে পরের স্থানে ডেনমার্কের কোপেনহেগেন।

বার্সার সাফল্যের দিনে রাফায়েল বেনিতেজের দল ইন্টার মিলানকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে জার্মানির ওয়েডার ব্রেম্যান। নিজেদের মাঠে ৩৯ মিনিটে এগিয়ে যায় ওয়েডার ব্রেম্যান। গোল করেন সেবাস্টিয়ান প্রোডল। ১-০ ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় স্বাগতিকরা।

গোল হজম করেই চুপসে যায় ইন্টার মিলান। শেষপর্যন্ত আর খেলায় ফিরতে পারেনি সফরকারীরা। এই অবস্থায় ৪৯ ও ৮৮ মিনিটে আরও দুটি গোল করে ব্রেম্যান। স্বাগতিকদের কাছে ৩-০ ব্যবধানে হেরে মাথা নত করেই মাঠ ছাড়তে হয় চ্যাম্পিয়নদের। ‘এ’ গ্রুপে ৬ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে সবার ওপরে ইংলিশ কাব টটেনহাম হটস্পার। সমান খেলায় এক পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে ইন্টার।

এদিকে স্প্যানিশ কাব ভ্যালেন্সিয়ার সঙ্গে ১-১ গোলে ড্র করেই ‘সি’ গ্রুপে শীর্ষ স্থান ধরে রেখেছে ম্যানচেস্টার ইউনাইটেড। ৬ খেলায় ম্যানইউয়ের ১৪ আর ভ্যালেন্সিয়ার সংগ্রহ ১১।

এছাড়া জার্মানির শালকে জিরো ফোর ২-১ গোলে হারিয়েছে পর্তুগালের বেনফিকাকে। ৬ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে ‘এফ’ গ্রুপের শীর্ষে শালকে।

বাংলাদেশ সময়: ১৬৩৩ ঘন্টা, ডিসেম্বর ০৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।