ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

খেলা

সুন্দর খেলা উপহার দেয়াই লক্ষ্য মহিলা দলের

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫০ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১০
সুন্দর খেলা উপহার দেয়াই লক্ষ্য মহিলা দলের

ঢাকা: সাফ মহিলা ফুটবল চ্যাম্পিয়নশিপে সুন্দর খেলা উপহার দেওয়াই মুল লক্ষ্য বাংলাদেশ দলের কোচ গোলাম রব্বানি ছোটনের। যদিও নিজেদের গ্রুপের ভারত ছাড়া অন্য দলগুলোর বিপক্ষে জয়ই প্রত্যাশা করছেন তিনি।



আট জাতির মহিলা ফুটবলের এ আসরটি প্রথমবারের মতো বসতে যাচ্ছে বিশ্বের সর্ববৃহত সমুদ্র সৈকত কক্সবাজারে। ১২ ডিসেম্বর আনুষ্ঠিতভাবে পর্দা উঠবে এ আসরের।

দল নিয়ে এবার বেশ আশাবাদী কোচ ছোটন। এ আসরে ভালো কিছু করে দেখাতে পারবে বলে বিশ্বাস করেন।   বাংলানিউজটোয়েন্টিফোর.কমকে তিনি বলেন,‘গত এসএ গেমসে আমরা তৃতীয় স্থান অর্জন করেছিলাম। এবার দলের অবস্থা ভালো। অনুর্ধ্ব-১৯ দল থেকেও ভালো কিছু ফুটবলার উঠে এসেছে। অনেকদিন অনুশীলনও করিয়েছি। তাই প্রতিযোগিতা থেকে ভালো কিছু আশা করছি। ’

১০ অক্টোবর থেকে অনুশীলণ শুরু করেছিল মহিলা ফুটবল দল। তাই টুর্নামেন্টের আগে দুই মাসের সময় পেয়েছিলেন কোচ। তবে সাফল্য পেতে দীর্ঘ মেয়াদে অনুশীলন ও আন্তর্জাতিক ম্যাচ খেলার ওপরই জোর দিলেন কোচ। বলেন,‘‘ভালো কিছু পেতে হলে দীর্ঘ মেয়াদী অনুশীলণের বিকল্প কিছু নেই। তাদের সব সময়ই খেলার মধ্যে রাখতে হবে। বিশেষ করে বেশি বেশি আন্তর্জাতিক ম্যাচ খেলার সুযোগ করে দিতে হবে। তাহলেই ভাল ফলাফল সম্ভব। ’

এ আসরে ভারত, পাকিস্তান, শ্রীলংকা, আফগানিস্তান, নেপাল, মালদ্বীপ, ভুটান ও স্বাগতিক বাংলাদেশসহ আটটি দেশের মহিলা ফুটবল দল প্রতিদ্বন্দ্বীতায় নামবে দুটি গ্রুপে। ‘এ’ গ্রুপ স্বাগতিকদের প্রতিদ্বন্দ্বী হিসেবে থাকছে ভারত, শ্রীলংকা ও ভুটান। শক্তির বিচারের ভারতকে এগিয়ে রাখলেও কোচ শ্রীলংকা ও ভুটানের বিপক্ষে জয় পেতে আশাবাদী।

এরই মধ্যে রোববার সকালে বাংলাদেশে এসেছে ভুটানের মহিলা ফুটবল। নিজেদের ঝালিয়ে নিতে সোমবার  ভুটানের বিপক্ষে প্রথম প্রস্তুতি ম্যাচে মাঠে স্বাগতিকরা। সম্ভব হলে প্রতিযোগিতা শুরুর আগে ভুটানের সঙ্গে আরো একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ দল।  

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘন্টা, ৫ ডিসেম্বর ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad