ঢাকা, রবিবার, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ০৫ ডিসেম্বর ২০২১, ০০ জমাদিউল আউয়াল ১৪৪৩

খেলা

বাংলাদেশের বড় জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৩৪ ঘণ্টা, জুলাই ৬, ২০১০

ঢাকা: জহিরুল ইসলাম ও ইমরুল কায়েসের হাত ধরে মিডলসেক্সের বিপক্ষে বড় জয় তুলে নিলো বাংলাদেশ। ইংল্যান্ডের বিপক্ষে একদিনের সিরিজের আগে চূড়ান্ত প্রস্ততি ম্যাচে সফরকারীরা ১৪১ রানের বড় ব্যবধানে হারিয়েছে স্বাগতিকদের।



লর্ডসে টস জিতে আগে ব্যাট করতে নামে বাংলাদেশ। মাত্র ৫০ রানেই দুই ইনফর্ম ব্যাটসম্যান তামিম ইকবাল ও জুনায়েদ সিদ্দিকীকে হারিয়ে শুরুতে কিছুটা চাপে থাকলেও বিপদ কেটে যায় ইমরুল ও জহিরুলের শতরানের জুটির সুবাদে। তৃতীয় উইকেট জুটিতে এই দুই ব্যাটসম্যান মিলে দলের ইনিংসে ১৪৩ রান যোগ করেন। ফলে নির্ধারিত ৫০ ওভারে বাংলাদেশ সাত উইকেট ৩০১ রান তোলে বাংলাদেশ।

জহিরুল দলের পক্ষে সর্বোচ্চ ৮৮ রানের ইনিংসটি খেলেন। এছাড়া ইমরুলের ব্যাট থেকে আসে ৭৭ রান। এছাড়া অধিনায়ক সাকিব আল হাসান ৩৮, তামিম ২৮ ও মুশফিকুর রহিম ২৫ রান করেন।

স্বাগতিকদের পক্ষে ড্যানি ইভান্স ৫১ রান খরচে পান তিন উইকেট।

জবাবে ব্যাট করতে নামা মিডলসেক্স শফিউল ও মাশরাফির বোলিংয়ে মাত্র ১২ রানেই দুই ওপেনারকে হারায়। তৃতীয় উইকেট জুটিতে ওয়াইস শাহ ও ডাউদ মালানের ব্যাটে ঘুরে দাঁড়াতে চাইলেও বোলারদের মারাত্মক বোলিংয়ে ৩৯.৩ ওভারে মাত্র ১৬০ রানেই গুটিয়ে যায় স্বাগতিকদের ইনিংস।
 
ওয়াইস সর্বোচ্চ ৬১ রান ও মালান ৩২ রান করেন। শফিউল ৩১ রানে তিনটি ও মাশরাফি ২০ রানে দু’টি উইকেট নেন। এছাড়া একটি করে উইকেট তুলে নেন আব্দুর রাজ্জাক, সাকিব ও ফয়সাল।

এর আগে সাসেক্সের বিপক্ষে প্রথম প্রস্ততি ম্যাচে বাংলাদেশ ১৪৯ রানে হেরে যায়।

বাংলাদেশ সময়: ১৩১২ ঘন্টা, জুলাই ০৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa