ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

দেশের মান ডোবালেন বাসস সাংবাদিক স্বপন বসু

স্পোর্টস করেসপন্ডেন্ট, গুয়াংজু থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১০
দেশের মান ডোবালেন বাসস সাংবাদিক স্বপন বসু

গুয়াংজু: চীনে এশিয়ান গেমসের খবর সংগ্রহ করতে এসে দেশের মানসম্মান ধূলায় মেশালেন বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস)’র সিনিয়র সহ-সম্পাদক (সাব এডিটর) স্বপন বসু। স্থানীয় এক সাংবাদিকের ল্যাপটপ লাপাত্তা করতে গিয়ে ধরা পড়েন।

এজন্য দেড় হাজার ডলার জরিমানাও গুনতে হয় তাকে।

বৃহস্পতিবার খালি হাতে মিডিয়া সেন্টারে এসেছিলেন স্বপন বসু। হোটেলে ফেরার সময় ল্যাপটপসহ একটি ব্যাগ সঙ্গে নিয়ে যান। ল্যাপটপ খোয়া যাওয়ার পরই নিরাপত্তা কর্মীদেরকে অবহিত করেন চীনের ওই সাংবাদিক। সিসিটিভির ভিডিও চিত্র দেখে পরদিন সকালে শনাক্ত করা হয় বাংলাদেশের একজন সাংবাদিক ল্যাপটপটি নিয়েছেন।

স্বপন বসুকে না পাওয়ায় শুক্রবার সকালে হয়রানিতে পড়তে হয় বাংলাদেশের অন্য সাংবাদিকদের। বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের একজন কর্মকর্তা এবং সাংবাদিকদের অনুরোধে শেষে গেমসের নিরাপত্তাকর্মীদের মুখোমুখি হন স্বপন বসু। কিন্তু নিজেকে নির্দোষ প্রমাণের জন্য ল্যাপটপটি রাস্তায় ফেলে দেন। এতেও মুক্তি মেলেনি। আইনি ব্যবস্থা নেওয়ার কথা বলা হলে ল্যাপটপ হাতিয়ে নেওয়ার বিষয়টি স্বীকার করেন। কিন্তু গুয়াংজুর ব্যস্ত রাস্তায় ফেলে আসা ল্যাপটপটি খুজে পায়নি পুলিশ।

পুলিশের হাতে সোপর্দ করার আগে টাকা দিয়ে বিষয়টি ফয়সালা করা হয়। দেড় হাজার মার্কিন ডলার দিয়ে বিষয়টির নিষ্পত্তি হয়।

গুয়াংজু সময়: ২২০১ ঘন্টা, নভেম্বর ২৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।