ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

খেলা

হাসির ব্যাটে জবাব দিচ্ছে অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৮ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১০
হাসির ব্যাটে জবাব দিচ্ছে অস্ট্রেলিয়া

ব্রিসবেন: অ্যাশেজ সিরিজের প্রথম টেস্টে প্রাথমিক বিপদ কাটিয়ে উঠেছে অস্ট্রেলিয়া। মাইক হাসির ব্যাটিংয়ে ভর করে শুক্রবার বৃষ্টি বিঘ্নিত দ্বিতীয় দিন শেষে স্বাগতিকদের সংগ্রহ পাঁচ উইকেটে ২২০ রান।

ইংল্যান্ডের প্রথম ইনিংসের চেয়ে মাত্র ৪০ রান দূরে অস্ট্রেলিয়া। হাতে আছে পাঁচ উইকেট ।

৮১ রানে অপরাজিত হাসি। উইকেটের অপরপ্রান্তে ২২ রান নিয়ে রয়েছেন ব্র্যাড হ্যাডিন।

অস্ট্রেলিয়া প্রথম ইনিংস: ২২০/৫ (৮০ ওভার)
ইংল্যান্ড প্রথম ইনিংস: ২৬০/১০ (৭৬.৫ ওভার)

ব্রিসবেন  ক্রিকেট গ্রাউন্ডে ২৫ রান নিয়ে দিন শুরু করা অস্ট্রেলিয়া তাদের প্রথম উইকেট হারায় ৭৮ রানে। প্রথম দিনের রানের সঙ্গে ২৭ রান যোগ করে ফিরে যান শেন ওয়াটসন (৩৬)। অ্যান্ড্র স্ট্রাউসের ক্যাচে পরিণত করে তাকে সাজঘরে ফেরান জেমস অ্যান্ডারসন। সাইমন ক্যাটিচ ইনিংস মেরামতের চেষ্টা করলেও সহায়তা পাননি পরের দুই ব্যাটসম্যান রিকি পন্টিং ও মাইকেল কার্কের কাছ থেকে।

দলীয় ৯৬ রানে অ্যান্ডারসনের বলে উইকেটরক্ষকের হাতে ক্যাচ দিয়ে বিদায় নেন পন্টিং (১০)। চার রান বাদে বোলার স্টিভেন ফিনের হাতেই তালুবন্দী হয়ে সাজঘরে ফেরেন অর্ধশতক পূর্ণ করা ক্যাটিচ (৫০)।

চতুর্থ উইকেটে মাইকেল কার্ককে সঙ্গে নিয়ে জুটি গড়েন মাইক হাসি। তবে ৪০ রানেই এই জুটি ভেঙ্গে দেন ফিন। কার্ককে (৯) ম্যাট প্রায়রের ক্যাচে পরিণত করে।

তিন রান বাদে পঞ্চম উইকেটের পতন ঘটে অসিদের। দলীয় ১৪৩ রানে মার্কাস নর্থ (১) গ্রায়েম সোয়ানের বলে পল কলিংউডের তালুবন্দী হলে বিপদে পড়ে অস্ট্রেলিয়া। কিন্তু ষষ্ঠ উইকেটে ব্র্যাড হ্যাডিনকে সঙ্গে নিয়ে ৮৭ রানের জুটি গড়ে দলকে শক্ত অবস্থানে নিয়ে যান হাসি।  

আলোক স্বল্পতা ও বৃষ্টির কারণে নির্ধারিত ওভারের খেলা শেষ হওয়ার আগেই দ্বিতীয় দিনের খেলার সমাপ্তি টানেন আম্পায়াররা।

বাংলাদেশ সময়: ১৭১৩ ঘন্টা, নভেম্বর ২৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।