ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

খেলা

কলম্বো টেস্টে ভালো অবস্থানে শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৬ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১০

কলম্বো: ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টেস্টের তৃতীয় দিন শেষে সুবিধাজনক অবস্থানে স্বাগতিক শ্রীলঙ্কা। বৃহস্পতিবার আলোক স্বল্পতার কারণে দিনের খেলা শেষ হওয়ার আগে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ পাঁচ উইকেটে ১৬৫।

এর আগে ৩৮৭ রানে প্রথম ইনিংস ঘোষণা করে শ্রীলঙ্কা। স্বাগতিকদের থেকে এখনো ২২২ রানে পিছিয়ে ক্যারিবীয়রা।

কার্লটন বাউ চার রানে ব্যাট করছেন। সঙ্গে ১ রানে ব্যাট করছেন ডোয়াইন ব্রাভো।

স্কোর-
শ্রীলঙ্কা প্রথম ইনিংস: ৩৮৭/৯ডি.
ওয়েস্ট ইন্ডিজের প্রথম ইনিংস: ১৬৫/৫ (৪৫ ওভার)

কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে আগের দিনের (৩৯৪/৫) সঙ্গে ৩১ রান যোগ করেই ফিরে যান লঙ্কান অধিনায়ক কুমার সাঙ্গাকারা। ব্যক্তিগত ১৫০ রানে ড্যারেন সামির বলে ক্রিস গেইলের তালুবন্দী হন তিনি।

সাঙ্গাকারার বিদায়ের পর কেউই আর লম্বা ইনিংস খেলতে পারেননি। প্রসন্ন জয়াবর্ধনে (৩৪), কুলাসেকারা (১৭) আর মেন্ডিসের (২) উইকেটের পতনের পর তৃতীয় দিনের লাঞ্চের আগ মুহূর্তে ইনিংস ঘোষণা করে স্বাগতিকরা।

১০০ রান দিয়ে পাঁচ উইকেট নেন কেমার রোচ। আর দুটি উইকেট পেয়েছেন সামি। এছাড়া একটি করে উইকেট নেন ডোয়াইন ব্রাভো ও সুলাইমান বেন।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতে ধাক্কা খায় ওয়েস্ট ইন্ডিজও। দলীয় ৭ রানে প্রথম উইকেটটি হারায় সফরকারীরা। কুলাসেকারার এলবিডব্লুয়ের ফাঁদে পড়েন অ্যাড্রিয়ান বারাথ (৩)। ৫১ রানে লাকমলের বলে অ্যাঞ্জেলো ম্যাথুজের হাতে ক্যাচ তুলে বিদায় নেন ক্রিস গেইল (৩০)।

দলীয় ৭৭ রানে তৃতীয় উইকেটের পতন ঘটে ক্যারিবিয়দের। শিবনারায়ণ চন্দরপল (৮) মেন্ডিসের এলবিডব্লুর ফাঁদে পড়লে বিপদে পড়ে ক্যারিবীয়রা।  

তবে চতুর্থ উইকেটে ড্যারেন ব্রাভো ও ব্রেন্ডন ন্যাশের ৮৩ রানের জুটিতে প্রাথমিক বিপদ সামলে নেয় ওয়েস্ট ইন্ডিজ। দিনের খেলা শেষ হওয়ার আগে উভয়কেই ফিরিয়ে দেন তিলকারতেœ দিলশান।

ব্রাভোর ব্যাট থেকে আসে ৮০ রান। এছাড়া ২৯ রান করেন ন্যাশ।

চার রানে দুটি উইকেট নেন দিলশান। একটি করে উইকেট নেন কুলাসেকারা, মেন্ডিস ও লাকমাল।

বাংলাদেশ সময়: ২০৩০ঘন্টা, নভেম্বর ২৫, ২০১০
এসএফএম/ এএইচবি

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।