ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

খেলা

ওমানের কাছে বাংলাদেশের হার!

স্পোর্টস করেসপন্ডেন্ট, গুয়াংজু থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৪ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১০
ওমানের কাছে বাংলাদেশের হার!

গুয়াংজু: শেষপর্যন্ত অষ্টম স্থান নিয়ে দেশে ফিরছে বাংলাদেশ হকি দল। বৃহস্পতিবার স্থাননির্ধারণী ম্যাচে ওমানের কাছে হেরেছে ৫-৬ গোলে।

অথচ বুক উঁচিয়ে বাংলাদেশ কোচ গেরহার্ড পিটার রাক প্রতিনিয়ত বলেছেন আগের চেয়ে অনেকটা এগিয়েছে বাংলাদেশের হকি। উন্নতির গ্রাফ কোথা গিয়ে ঠেকেছে হকি বিশেষজ্ঞদের বোঝার বাকি নেই। দোহা এশিয়ান গেমসে সপ্তম স্থান পাওয়া দল গুয়াংজু এশিয়ান গেমসে একধাপ পিছিয়েছে।

গুয়াংজু এশিয়ান গেমসে ছয় ম্যাচে ৩১ গোল হজম করেছে বাংলাদেশ হকি দল। অবশ্য প্রতিপক্ষ দলগুলোকে গোল দিয়েছে ১৫টি। কিন্তু দিন শেষে হিসেব হয় জয় পরাজয়ের। সেখানে পিছিয়ে পড়েছে বাংলাদেশ। ওমানের কাছে হারের পর জার্মান কোচ বলেন,“আমি এখনো বলবো বাংলাদেশ এগিয়েছে। ওমানের কাছে হারাটা আসলে দুর্ভাগ্য বলতে হবে। আমরা বেশিরভাগ সময় খেলায় আধিপত্য দেখিয়েছি। শেষদিকে এসে এলোমেলো হয়ে গেছে। ”

পাকিস্তানের কাছে ৬-১ গোলে হারের পর অধিনায়ক জাহিদ হোসেন গর্বের সঙ্গে বলেছিলেন,“আমরা ভারতের কাছে আগের চেয়ে কম গোলে হেরেছি। পাকিস্তান দোহাতেই ১০-০ তে হারিয়েছে। এবার ৬ গোলের বেশি দিতে পারেনি। এথেকে প্রমাণ হয় না আমরা উন্নতি করেছি। ”

কোচ এবং অধিনায়ক উন্নতি দেখলেও ওমানের কাছে পরাজয়কে মেনে নিতে পারছেন না ফরোয়ার্ড রাসেল মাহমুদ জিমি। তার দৃষ্টিতে,“আমরা আগের চেয়ে অনেক পিছিয়েছি। তবে সর্বশেষ এশিয়ান গেমস বাছাই পর্বের সঙ্গে তুলনা করলে অনেকেই উন্নতি দেখতে পাবেন। ”

গুয়াংজু সময়: ২১২৫, ঘন্টা, নভেম্বর ২৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।