ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

খেলা

আফগানিস্তানকে এগিয়ে রাখছেন রশিদ লতিফ

স্পোর্টস করেসপন্ডেন্ট, গুয়াংজু থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৩ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১০
আফগানিস্তানকে এগিয়ে রাখছেন রশিদ লতিফ

গুয়াংজু: ব্রোঞ্জ পদকের স্বপ্ন ছিলো আফগানিস্তানের। সে অধ্যায় ছাপিয়ে রৌপ্য নিশ্চিত হয়েছে।

স্বর্ণ জয়ের সম্ভাবনাও উড়িয়ে দেওয়া যায় না।

পাকিস্তানকে ২২ রানে হারিয়ে ফাইনাল খেলার যোগ্যতা অর্জন করে যুদ্ধবিধ্বস্ত আফগানিস্তান। অপ্রত্যাশিত এই সাফল্যে বাধভাঙ্গা উচ্ছ্বাসে ফেটে পড়েন খলোয়াড়রা। মোহাম্মদ সামি আঘারের দৃষ্টিতে,“দেশে উৎসব হচ্ছে। ক্রিকেট দিয়েই আমরা সহিংসতা থামাবো। সেদিন দূরে নয় তরুণরা অস্ত্র রেখে ক্রিকেট ব্যাট হাতে তুলে নেবে। ”

রশিদ লতিফ কোচের দায়িত্ব নেওয়ার পর ঘোষণা দিয়েছিলেন দুই বছরের মধ্যে টেস্ট ক্রিকেটে জায়গা করে নেবে আফগানিস্তান। সেই পথে একধাপ এগিয়ে গেলো তার দল। বলছিলেন,“অবশ্যই আফগানিস্তান টেস্ট ক্রিকেট খেলবে। আমার দলতো বাংলাদেশের চেয়েও ভালো। বাংলাদেশ টেস্ট ক্রিকেট খেললে আমরা কেন পারবো না। ”

আফগানিস্তান বাংলাদেশের চেয়ে ভালো! উত্তরে পাকিস্তানের সাবেক উইকেটরক্ষক বলেন,“অবশ্যই ভালো। বাংলাদেশের অনেকেই আমার সঙ্গে একমত হবে। ”

যে দেশের ক্রিকেট নিয়ে মন্তব্য করেছেন রশিদ লতিফ সেই বাংলাদেশের বিপক্ষেই শুক্রবার ফাইনাল হবে আফগানিস্তানের। ময়দানী লড়াইয়েই দু’দলের ব্যবধান গড়ে দেবে।

গুয়াংজু সময়: ২১০৪ ঘন্টা, নভেম্বর ২৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।