ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

সিডলের হ্যাটট্রিক, প্রথম দিনেই দারুণ সূচনা অস্ট্রেলিয়ার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৩ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১০
সিডলের হ্যাটট্রিক, প্রথম দিনেই দারুণ সূচনা অস্ট্রেলিয়ার

ব্রিসবেন: অ্যাশেজ সিরিজের প্রথম টেস্টের উদ্বোধনী দিনেই ইংল্যান্ডের বিপক্ষে দারুণ সূচনা করলো স্বাগতিক অস্ট্রেলিয়া। বৃহস্পতিবার প্রথম ইনিংসে বিনা উইকেটে অসিদের সংগ্রহ ২৫ রান।

১৫ রান নিয়ে ব্যাট করছেন সাইমন ক্যাটিচ। অপর ব্যাটসম্যান শেন ওয়াটসন অপরাজিত আছেন ৯ রানে। অবশ্য এর আগে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে ইংল্যান্ড গুটিয়ে যায় ২৬০ রানে।

অস্ট্রেলিয়া প্রথম ইনিংস: ২৫/ (৭ ওভার)
ইংল্যান্ড প্রথম ইনিংস: ২৬০ (৭৬.৫ ওভার)

ব্রিসবেন ক্রিকেট গ্রাউন্ডে টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি ইংল্যান্ডের। দলের ৪১ রানের মধ্যে বিদায় নেন দুই ব্যাটসম্যান। প্রথম ওভারের তৃতীয় বলেই ইংলিশ অধিনায়ক অ্যান্ড্রু স্ট্রাউসকে (০) সাজঘরে ফেরান বেন হিলফেনহস। আর জনাথন ট্রটকে (২৯) আউট করেন শেন ওয়াটসন।

তৃতীয় উইকেট জুটিতে কিছুটা আশার আলো জ্বালান অ্যালেস্টার কুক ও কেভিন পিটারসেন। এই জুটিতে আসে ৭৬ রান। তবে পিটার সিডলের আক্রমণাত্মক বোলিংয়ের সামনে বেশি দূর যেতে পারেনি এই জুটি। দলীয় ১১৭ রানে পিটারসেনকে (৪৩) আউট করে জুটি ভাঙ্গেন সিডল।

পিটারসেনের উইকেট শিকারের মধ্যদিয়েই ইংলিশদের ব্যাটিং লাইপআপে ধ্বস নামন সিডিল। পিটাসেনের পর নেন পল কলিংউডের (৪) উইকেটটি। অবশ্য ইংল্যান্ডের দলীয় ১৯৭ রানের মধ্যে পরপর তিন বলে তিন উইকেট নিয়ে আদায় করেন হ্যাটট্রিকও।

অ্যালেস্টার কুককে (৬৭) ক্যাচ আউট, ম্যাট প্রায়রকে (০) সরাসরি বোল্ড ও স্টুয়ার্ড ব্রডকে (০) এলবিডব্লু’র ফাঁদে ফেলে সাজঘরে ফেরান তিনি। নিজের ২৬তম জন্মদিনে উপহারটা ভালোই পেলেন এই ডানহাতি পেসার। সঙ্গে ১১তম অসি বেলার হিসেবে হাঁকালেন টেস্ট হ্যাটট্রিক।

পরে আর খেলায় ফিরতে পারেনি সফরকারীরা। যদিও ইয়ান বেলের ৭৬ রানের সুবাদে শেষপর্যন্ত সব উইকেট হারিয়ে ২৬০ রান তুলতে সমর্থ্য হয় তারা।

৬টি উইকেট নেন পিটার সিডল। এজন্য তিনি খরচ করেন ৫৪। এছাড়া ৪১ রানে ২টি উইকেট নেন জ্যাভিয়ার ডোহার্টি।

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘন্টা, নভেম্বর ২৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।