ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

এশিয়ান গেমস ক্রিকেটের ফাইনালে বাংলাদেশ

সেকান্দার আলী, গুয়াংজু থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৯ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১০
এশিয়ান গেমস ক্রিকেটের ফাইনালে বাংলাদেশ

গুয়াংজু: একটি জয় পেলেই ক্রিকেটারদের গলায় শোভা পাবে সোনার পদক। জয় ছিনিয়ে নিতে হবে আফগানিস্তানের কাছ থেকে।

সেমিফাইনালে শ্রীলঙ্কাকে পাঁচ উইকেটে হারানোর পর বিজয় মাল্য ছিনিয়ে নিতে আশরাফুলদের জন্য কঠিন হওয়ার কথা নয়।

একপেষে খেলা হয়েছে। খেলেছেন মোহাম্মদ আশরাফুলরা। শ্রীলঙ্কা আগে ব্যাটিংয়ে নেমে উইকেটের সুবিধা কাজে লাগাতে চেয়েছিলো। হয়েছে উল্টো। বাংলাদেশের বোলিং তোপে লঙ্কানদের ইনিংস গুটিয়ে গেছে ১০১ রানে। বাঁহাতি স্পিনার সোহরাওয়ার্দী শুভ এবং পেসার সাহাদাত হোসেনের অসাধারণ বোলিংয়ের সামনে একের পর এক উইকেট বিসর্জন দিতে হয় শ্রীলঙ্কাকে।

শুভ চার ওভারে একটি মেডেনসহ ৬ রানে চার উইকেট নিয়েছেন। সাহাদাত তিন উইকেট শিকার করেছেন ১৯ রানে। দু’জনে সাত উইকেট নেওয়ার পরে বাকিদের তেমন কাজ থাকে না। তবুও খুড়িয়ে খুড়িয়ে ২০ ওভারের শেষ বল পর্যন্ত খেলেছে শ্রীলঙ্কা। ইনিংসের শেষ বলে চিনথাকা জয়সিংহের উইকেট ভেঙ্গে দেন উইকেটরক্ষক মিথুন আলী। আউট হওয়ার আগে ২৮ রান করেন তিনি। এছাড়া জীবননাথ কুলাতুঙ্গার ব্যাট থেকে আসে ২৫ রান।

ব্যাটিংয়ের নাজিমুদ্দিন চৌধুরী এবং মিথুন আলী জুটির শুরুটা ভলো হয়নি। মিথুন বোল্ড হন। বাংলাদেশের সংগ্রহে তখন ৮ রান। নাজিমুদ্দিন ১৬ রান নিয়ে জয়সার বলে ক্যাচ তোলেন। এরপর জয়ের জন্য প্রয়োজনীয় রান সংগ্রহের দায়িত্ব নেন নাঈম ইসলাম, আশরাফুল এবং ফয়সাল হোসেন ডিকেন্স। ১৫.২ ওভারে জয় নিশ্চিত হয়ে যায় বাংলাদেশের।

তিনিটি চার ও একটি ছয়ের মারসহ ২৪ বলে ৩৩ রান তোলেন ডিকেন্স। নাঈম ২৫ রান করলেও চালকের আসনে ছিলেন। মূলত উইকেট পতনের হাত থেকে দলকে বিপদ মুক্ত রেখেছেন। আশরাফুল করেন ১৮ রান।

বাংলাদেশ সময় শুক্রবার বেলা সাড়ে এগারোটায় হবে ফাইনাল খেলা।

গুয়াংজু সময়: ২০০৮ ঘন্টা, নভেম্বর ২৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।