ঢাকা, শনিবার, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ ডিসেম্বর ২০২১, ২৮ রবিউস সানি ১৪৪৩

খেলা

নাইজেরিয়ায় তিন ফুটবল কর্মকর্তা বরখাস্ত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৭ ঘণ্টা, জুলাই ৫, ২০১০

আবুজা: বিশ্বকাপে দলের বাজে পারফরমেন্সের জন্য এবার তিন শীর্ষ ফুটবল কর্মকর্তাকে চাকুরিচ্যুত করেছে নাইজেরিয়ান ফুটবল ফেডারেশন (এনএফএফ)।
 
ফেডারেশন জানায়, ফুটবলকে ঘিরে চলমান সমস্যা দ্রুত সমাধানের জন্য জরুরিভিত্তিতে এই সিদ্ধান্ত নেওয়া হযেছে।



চাকরি হারিয়েছেন সভাপতি সানি লুলু আবদুল্লাহি, সহ-সভাপতি আমানজ উচেগবুলাম এবং নির্বাহী কমিটির সদস্য তাইউ ওগুনজোবি।

জাতীয় দলের ওপর থেকে দুই বছরের নিষেধাজ্ঞা তুলে নিতে রাষ্ট্রপতি গুডলাক জনাথনের কাছে আবেদন করেছে নাইজেরিয়ান ফুটবল ফেডারেশন।

এদিকে ফুটবল দলের ওপর রাষ্ট্রপতির খবরদারির বিষয়টি ভালভাবে নেয়নি ফিফা। সংস্থাটি এরই মধ্যে হুঁশিয়ারি দিয়েছে সোমবারের মধ্যে সরকার সিদ্ধান্ত থেকে সরে না আসলে ফিফার নিষেধাজ্ঞার মুখে পড়বে নাইজেরিয়ান ফুটবল।

ফিফার বেধে দেওয়ার সময় শেষ হয়ে এলেও নিজেদের সিদ্ধান্ত থেকে সরে আসার ব্যাপারে কোন ইঙ্গিত দেয়নি নাইজেরিয়া। উল্টো সরকারের একজন মুখপাত্র বলেন,‘ফুটবলের বৃহৎ স্বার্থে’ এই নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

তবে ফিফার দাবি অনুযায়ী সরকার তার সিদ্ধান্ত থেকে সরে আসবে কিনা সে সম্পর্কে কোনো মন্তব্য করতে অস্বীকৃতি জানান ক্রীড়ামন্ত্রণালয়ের মুখপাত্র টনি ওহাইরি।

তিনি বলেন,‘‘নাইজেরিয়া যা করেছে সেটা দেশের ফুটবলের স্বার্থেই করেছে। এতে ফিফার কোনো আইন লংঘন হয়েছে কিনা সেটা তাদের ভেবে দেখার বিষয়। ’’

নিজ মহাদেশে আয়োজিত বিশ্বকাপের প্রথম রাউন্ডেই বিদায় নেয় সুপার ঈগলরা। গ্রুপের তিন খেলার মধ্যে দু’টিতে হার আর একটি ম্যাচে ড্র করে নাইজেরিয়া।

বাংলাদেশ সময়: ১৫৫৩ ঘন্টা, জুলাই ০৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa