ঢাকা, মঙ্গলবার, ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

খেলা

লা লিগায় মেসির গোল সেঞ্চুরি, জয় বার্সার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৫ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১০
লা লিগায় মেসির গোল সেঞ্চুরি, জয় বার্সার

মাদ্রিদ: স্প্যানিশ লিগে গোলের সেঞ্চুরি পূর্ণ করলেন আর্জেন্টাইন ফরোয়ার্ড লিওনেল মেসি। শনিবার আলমেরিয়ার বিপক্ষে হ্যাটট্রিক গোলের মাধ্যমে এই সেঞ্চুরি করেন তিনি।

ম্যাচে ৮-০ গোলে আলমেরিয়াকে উড়িয়ে দিয়েছে বার্সেলোনা।

আলমেরিয়ার মাঠে প্রথমার্ধেই ৫-০ গোলে এগিয়ে যায় বার্সেলোনা। বিরতির পর আরো তিন গোল করে পেপ গার্দিওলার শিষ্যরা। ১৭ মিনিটে ডেভিড ভিয়ার পাস থেকে জালে বল জড়ান লিওনেল মেসি। দুই মিনিপ পর ব্যবধান দ্বিগুণ করেন ইনিয়েস্তা। মেসি কেবল গোলই করেননি। বরং সতীর্থদের দিয়ে গোলও করিয়েছেন।

২৭ মিনিটে স্বাগতিক ডিফেন্ডার সান্টিয়াগো অ্যাকাসিয়েতের আত্মঘাতী গোলে ব্যবধান বাড়ে (৩-০) কাতালানদের। আট মিনিট পর মেসির বাড়িয়ে দেওয়া বলে নিশানা ভেদ করেন পেদ্রো। আর ৩৭ মিনিটে পেদ্রোর ক্রস থেকে জালে বল জড়িয়ে লা লিগায় গোলের সেঞ্চুরি পূর্ণ করেন ২৩ বছর বয়সী মেসি।

৬২ ও ৭৩ মিনিটে দুটি গোল করেন বোজান কিরকিচ। দুটি গোলেরই যোগানদাতা ছিলেন মেসি। অবশ্য মাঝে হ্যাটট্রিক পূর্ণ করেন মেসি, ৬৭ মিনিটে। এর মধ্যদিয়ে স্প্যানিশ লিগে ১৫৪টি ম্যাচ খেলে ১০১টি গোল করে বার্সেলোনার চতুর্থ সেরা গোলদাতার তালিকায় নিজের নাম লেখালেন ২০০৯ সালের ফিফা’র বর্ষসেরা খেলোয়াড়। হয়তো এবার তার লক্ষ্য হবে সাবেক বার্সা তারকা স্যামুয়েল ইতোর ১০৮ গোলের রেকর্ডকে স্পর্শ করা।

সেঞ্চুরি হলেও এই মৌসুমে মেসি দুই গোল পিছিয়ে আছেন ক্রিশ্চিয়ানো রোনালদোর থেকে। ১২ ম্যাচে রোনালদোর গোল ১৫ আর মেসির ১৩।  

২৯ নভেম্বর ন্যু কাম্পে মুখোমুখি হওয়ার আগে দারুণ ফর্মে আছেন দুই তারকা। মেসির হ্যাটট্রিকের দিনে তিন গোল করেছেন  রোনালদোও। এদিন কোচ হোসে মরিনহোর দল সান্টিয়াগো বার্নাব্যুতে ৫-১ গোলে হারিয়েছে সফরকারী অ্যাথলেটিকো বিলবাওকে।

১২ ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে সবার ওপরে রিয়াল মাদ্রিদ। সমান খেলায় ৩১ পয়েন্ট নিয়ে পরের স্থানটি বার্সার।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘন্টা, নভেম্বর ২১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa