ঢাকা, শুক্রবার, ১৩ কার্তিক ১৪২৮, ২৯ অক্টোবর ২০২১, ২১ রবিউল আউয়াল ১৪৪৩

খেলা

ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কার টেস্ট ড্র

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৫ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১০
ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কার টেস্ট ড্র

গল: অমীমাংসিতভাবেই শেষ হয়েছে ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কার মধ্যকার সিরিজের প্রথম টেস্ট। আগের দিনের মতো শুক্রবারও বাগড়া দিয়েছে বৃষ্টি।

পঞ্চম দিন বিকেলে বৃষ্টি হাঁনা দেওয়ার আগে স্বাগতিকরা চার উইকেটে তোলে ২৪১ রান।

শ্রীলঙ্কা দ্বিতীয় ইনিংস: ২৪১ (৮১.২ ওভার), প্রথম ইনিংস: ৩৭৮
ওয়েস্ট ইন্ডিজ প্রথম ইনিংস: ৫৮০/৯ ডি.

ফলোঅনে পড়ে বৃহস্পতিবার দিন শেষে লঙ্কানরা বিনা উইকেটে করে ৮৯ রান। পঞ্চম দিনে ব্যাট করতে নেমে দলীয় ১০২ রানে দিলশানের উইকেটটি হারায় শ্রীলঙ্কা। আগের দিনের সঙ্গে ১০ রান যোগ করে কেমার রোচের বলে বোল্ড হয়ে ফিরে যান দিলশান (৫৪)।

ক্রিজে নতুন ব্যাটসম্যান অধিনায়ক কুমার সাঙ্গাকারাও সুবিধা করতে পারেননি। ব্যক্তিগত ৪ রানেই তাকে ড্যারেন স্যামির ক্যাচে পরিণত করেন রোচ। ৮৭ রানের মূল্যবান জুটি গড়ে দলকে প্রাথমিক বিপদ থেকে রক্ষা করেন থারাঙ্গা পারানাভিতানা ও মাহেলা জয়াবর্ধনে।

দুর্ভাগ্য পারানাভিতানার। সেঞ্চুরি থেকে মাত্র পাঁচ রান দূরে থাকতে তাকে সাজঘরে ফিরে যেতে হয়। দলীয় ১৯৭ রানে তাকে স্যামির ক্যাচ বানান শেন শিলিংফোর্ড। নতুন ব্যাটসম্যান থিলান সামারাবীরাকে নিয়েই দলের ইনিংস এগিয়ে নিতে থাকেন জয়াবর্ধনে। তবে বড় জুটি গড়তে পারেননি। চতুর্থ উইকেটে ৩৬ রান যোগ করতে নিজের বলেই ক্যাচ নিয়ে জয়াবর্ধনেকে (৫৪) বিদায় করে দেন ব্রেন্ডন ন্যাশ।

বৃষ্টি ম্যাচের অবশিষ্টাংশ পন্ড করার আগে সামারাবীরার সংগ্রহ ১৯ রান। সঙ্গে পাঁচ রানে ছিলেন অ্যাঞ্জেলো ম্যাথুস।

বাংলাদেশ সময়: ১৮০৬ ঘন্টা, নভেম্বর ১৯, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa