ঢাকা, শনিবার, ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

খেলা

বিজয়ী দলের বাঁধভাঙ্গা উচ্ছ্বাস

স্পোর্টস করেসপন্ডেন্ট, গুয়াংজু থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩০ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১০
বিজয়ী দলের বাঁধভাঙ্গা উচ্ছ্বাস

গুয়াংজু: প্রত্যেকেই হাঁপাচ্ছিলেন, কান্ত বোধ করেননি। ‘ভিক্টোরি ল্যাপ অব অনার’ শেষে শ্বাস নিতে নিতে বিজয়ের গল্প বলছিলেন পাকিস্তান মহিলা ক্রিকেট দলের অধিনায়ক মির সানা।

কথাগুলো মনযোগ দিয়ে শুনছিলেন উপস্থিত সাংবাদিকরা। আনন্দের কথা, স্বপ্ন সত্যি হওয়ার কথা, দেশের মানুষের কথা।

“আমি ভাষায় প্রকাশ করতে পারছি না। এবিজয় অনেক আনন্দের। দেশের জন্য গর্বের। এয়িশান গেমসের প্রথম আসরেই চ্যাম্পিয়ন হতে পেরে সবাই খুশি। সত্যিই খুশি। ”

সত্যিই পাকিস্তানের গর্বিত ক্রিকেটার মির সানারা। গুয়াংজু এশিয়ান গেমসে মহিলা ক্রিকেট দলের হাত ধরেই প্রথম পদক পেলো পাকিস্তান। যেনতেন পদক নয়। একেবারে সোনার পদক। চিকিৎসাবিদ্যা বিভাগের ছাত্রী মির বলেন,“আমরা স্বপ্ন দেখেছিলাম স্বর্ণ পদক নিয়ে দেশে ফিরবো। দেশের মানুষের মুখে খানিক সময়ের জন্য হলেও হাসি দেখবো। আমার দৃঢ় বিশ্বাস পাকিস্তানে এখন আনন্দ হচ্ছে। ”

একের পর এক সন্ত্রাসী হামলায় বিপর্যস্ত হয়ে উঠেছে পাকিস্তান জনপদ। জীবনমৃত্যুর সন্ধিক্ষণে দাঁড়িয়েও নির্বাসনে যাওয়া ক্রিকেটের জন্য একটুও ভালোবাসা কমেনি তাদের। মিরের দৃষ্টিতে,“সন্ত্রাসী হামলার পরে পাকিস্তানের ক্রিকেট এক কঠিন সময় পার করছে। দেশের মাটিতে ছেলেদেরে ক্রিকেট হয় না। গুয়াংজুতে হলেও আমাদের এই সাফল্য কিছুটা হলেও দেশের মানুষকে অতীতের তিক্ত অভিজ্ঞতা থেকে স্বস্তি দেবে। ”

বিজয়ের কৃতিত্ব সতীর্থ ক্রিকেটারদের দিয়েছেন পাকিস্তান অধিনায়ক। বলেন,“সব কৃতিত্ব দলের খেলোয়াড়দের। প্রত্যেকেই সামর্থ্যরে সেরাটা দিয়ে খেলেছে। ভালো পারফর্ম করে এই ম্যাচ জিতেছে। ”

খেলা শেষ হওয়ার আগেই বোধহয় বিজয়ের খবরের অপেক্ষায় ছিলেন দেশে থাকা ক্রিকেটারদের আত্মীয় পরিজনরা। খেলা শেষে অভিনন্দন বার্তা পেতেও দেরি হয়নি। বাবার কাছ থেকে প্রথম ফোন পেয়েছিলেন মির। এরপর মায়ের সঙ্গে কথা। বলেন,“আমার বাবা-মা অনেক খুশি হয়েছেন। আমাকে নিয়ে গর্ব করছেন তারা। তাদের সম্মান রাখতে পেরে আমি খুবই খুশি। ”

গুয়াংজু সময়: ২০১৬ ঘন্টা, নভেম্বর ১৯, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa