ঢাকা, শুক্রবার, ১৩ কার্তিক ১৪২৮, ২৯ অক্টোবর ২০২১, ২১ রবিউল আউয়াল ১৪৪৩

খেলা

মহিলা ক্রিকেটে বাংলাদেশের লক্ষ্য স্বর্ণ

স্পোর্টস করেসপন্ডেন্ট, গুয়াংজু থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২১ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১০
মহিলা ক্রিকেটে বাংলাদেশের লক্ষ্য স্বর্ণ

গুয়াংজু: ‘আমরা শিরোপার লক্ষ্য নিয়ে এসেছি। চ্যাম্পিয়ন হয়েই দেশে ফিরবো।

’ এতটা আত্মবিশ্বাস নিয়ে কথা বলার দুঃসাহস সাধারণত বাংলাদেশের খেলোয়াড়রা দেখান না। সালমা খাতুন ব্যতিক্রম। নিজের লক্ষ্যের কথা স্পষ্ট জানিয়ে দিয়েছেন।

বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে আত্মবিশ্বাসের ভিত গড়ে দিয়েছে টানা জয়। সেমিফাইনালের খেলা শেষে বৃহস্পতিবার সালমা বলছিলেন,“বোলিং এবং ব্যাটিং উভয় বিভাগেই আমরা ভালো। গেমসে যে কোন প্রতিপক্ষকে হারানোর ক্ষমতা আমাদের আছে। এছাড়া দলের সবাই আমাকে সাহায্য করছে। ”

ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ পাকিস্তান। যাদের সঙ্গে এপর্যন্ত চার ম্যাচ খেলে তিনটিতে হেরেছে সালমার দল। এমনকি দেশের মাঠেও পাকিস্তানের সঙ্গে পারেনি। এবার প্রতিশোধ নেওয়ার পালা। কোচ দিপু রায় চৌধুরী বাংলানিউজকে বলেন,“স্বর্ণ পদক জয়ের জন্যই আমরা এখানে এসেছি। আমি শতভাগ নিশ্চিত মেয়েরা পাকিস্তানকে হারাতে পারবে। ”

বাংলাদেশ দলের কোচ যত সহজে পাকিস্তানকে উড়িয়ে দেওয়ার কথা ভাবছেন, কাজটি অতটা সহজ হবে না। বিশেষ করে গুয়াংগং স্টেডিয়ামের উইকেট স্পিন সহায়ক। পাকিস্তান দলে বেশ কয়েকজন স্পিনার আছেন, যারা ম্যাচের মোড় ঘুড়িয়ে দিতে পারেন। জয় পেতে হলে অলরাউন্ড নৈপূণ্য দেখাতে হবে সালমাদের।
     
মহিলা ক্রিকেট দল চ্যাম্পিয়ন হলে এশিয়ান গেমসের ইতিহাসে প্রথম স্বর্ণ পদক পাবে বাংলাদেশ। এর আগে কাবাডিতে তিনটি রৌপ্য (১৯৯০, ১৯৯৪ এবং ২০০২ সাল) এবং দুটি (১৯৯৮ এবং ২০০৬ সাল) ব্রোঞ্জ পদক জিতেছে। এছাড়া বক্সিং থেকে এসেছে একটি ব্রোঞ্জ পদক, ১৯৮৬ সালে।

গুয়াংজু সময়: ১৪৩৫ ঘন্টা, নভেম্বর ১৯. ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa