ঢাকা, শনিবার, ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

খেলা

ফাইনালে বাংলাদেশ মহিলা ক্রিকেট দল

সেকান্দার আলী, গুয়াংজু থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৪ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১০
ফাইনালে বাংলাদেশ মহিলা ক্রিকেট দল

গুয়াংজু: আপাতত রৌপ্য পদক নিশ্চিত হয়েছে। ফাইনালে জয় পেলে হবে স্বর্ণ পদক।

সেটা হলে এশিয়ান গেমসে প্রথমবারের মতো ইতিহাস লিখবে বাংলাদেশ। বাজবে জাতীয় সঙ্গীত। পদক নিশ্চিত করেছে মহিলা ক্রিকেট দল, সেমিফাইনালে চায়নাকে ৯ উইকেটে হারিয়ে।

অর্থাৎ এশিয়ন গেমসের টি-টোয়েন্টি ক্রিকেটের ফাইনালে উঠেছেন বাংলাদেশের মেয়েরা। খবরটি দেশের মানুষের জন্য আনন্দের। ফাইনালে জয় পেলে আনন্দ অনেকগুণ বেড়ে যাবে।

হংকং চায়নাকে দিয়ে অভিযান শুরু হয়েছিলো। এরপর জাপান এবং আয়োজক চায়নাকে হারিয়ে শিরোপা স্বপ্নে বিভোর বাংলাদেশের মেয়েরা।  

ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ পাকিস্তান। সেমিফাইনালে জাপানকে বড় ব্যবধানে হারিয়েছে তারা। অতএব ফাইনালই হবে বাংলাদেশের আসল পরীক্ষা। সালমা বাহিনীর জন্য অনেকটাই সহজ প্রতিপক্ষ ছিলো হংকং, জাপান ও চীন। খেলাটাকে রপ্ত করেছে সবে। পরিপক্ক হয়ে উঠতে অনেকটা সময় লাগবে। বিশেষ করে চায়নাকে খুব সহজেই হারিয়েছে বাংলাদেশ।

গুয়াংগং ক্রিকেট স্টেডিয়ামে গ্যালারি ভরে উঠেছিলো। তালে তালে স্লোগান দিয়ে দেশের ক্রিকেটারদের উজ্জীবিত করার চেষ্টা করেন চীনারা। কিন্তু বাংলাদেশের বোলিং তোপের মুখে ৩৪ রানে অল-আউট হয় চীন। রান কম হলেও ১৫.৫ ওভার পর্যন্ত খেলেছে স্বাগতিকরা। সর্বোচ্চ ১০ রান করেন সান মেঙ্গোয়া।

বাংলাদেশের পক্ষে জাহানারা আলম চার ওভারে ৬ রান দিয়ে ২টি, অধিনায়ক সালমা খাতুন ৩ ওভারে ৪ রানে ৩টি এবং সোহেলী আক্তার ২.৫ ওভারে ৫ রান দিয়ে নেন ২টি উইকেট। এছাড়া এক ওভারে কোন রান না দিয়ে দুই উইকেট পান সুকতারা।

জয়ের জন্য মাত্র ৬.৫ ওভার ব্যাট করে বাংলাদেশ। রুমানা আহমেদ ব্যক্তিগত ৫ রানে লংঅনে ক্যাচ তুলে বিদায় নেন। ফারজানা হক পিঙ্কি অপরাজিত থাকেন ২০ রানে। সুকতারার ব্যাট থেকে আসে হার না মানা ৬ রান।

দ্বিতীয় সেমিফাইনাল জয়ী দলের বিপক্ষে শুক্রবার ফাইনাল খেলবে বাংলাদেশ।
 
গুয়াংজু সময়: ১৩২৩ ঘন্টা, নভেম্বর ১৯, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa