ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

খেলা

মহিলা ক্রিকেটের সেমিতে চায়নার মুখোমুখি বাংলাদেশ

স্পোর্টস করেসপন্ডেন্ট, গুয়াংজু থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৪ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১০
মহিলা ক্রিকেটের সেমিতে চায়নার মুখোমুখি বাংলাদেশ

গুয়াংজু: মেয়েদের ক্রিকেটে চীনের সঙ্গে বাংলাদেশের কিছুটা হলেও ব্যবধান আছে। বাংলাদেশকেই এগিয়ে রাখতে হবে।

তবে স্বাগতিক হিসেবে সুবিধা চীনের পক্ষেও থাকছে। তবুও বৃহস্পতিবারের সেমিফাইনালে বাংলাদেশকে ফেভারিটের কাতারে রাখা যায়।

অঘটন না হলে জয়ী দল হিসেবে ফাইনালের টিকিট পেয়ে যেতে পারেন বাংলাদেশের মেয়েরা। সে কথাই বলছিলেন অধিনায়ক সালমা খাতুন,“অবশ্যই আমাদের টপ ফেবারিট মানতেই হবে। কারণ আমরা একটা লক্ষ্য নিয়ে এসেছি। স্বর্ণ জিততেই হবে। দেশবাসীর কাছে দোয়া চাই। আমরা যেন স্বর্ণ জিততে পারি। ”

এশিয়ান গেমসে বাংলাদেশ মহিলা ক্রিকেটের জন্য বৃহস্পতিবারের ম্যাচকে অলিখিত ফাইনাল বলা চলে। সেমিফাইনাল জেতা মানে পদকের নিশ্চয়তা। অর্থাৎ প্রথম আসরেই সাফল্যের দ্বারপ্রান্তে পৌঁছে যাওয়ার হাতছানি।
 
চীনের সঙ্গে বাংলাদেশের মেয়েদের খেলার অভিজ্ঞতা আছে। দেশের মাঠে দুটি ম্যাচ খেলে বড় ব্যবধানে জিতেছিলেন সালমা খাতুনরা। গুয়াজুর কন্ডিশন কিছুটা হলেও ভিন্ন। যদিও গুয়াংডং স্টেডিয়ামে দুটো ম্যাচ খেলে উইকেটের সঙ্গে মানিয়ে নিয়েছেন ক্রিকেটাররা।

বাংলাদেশ অধিনায়কের দৃষ্টিতে,“আমাদের ব্যাটিং-বোলিং দুটাই ভালো আছে। তবে ফিল্ডিংটা সেরকম হচ্ছে না। আশা করছি সামনের ম্যাচে ফিল্ডিংয়ের সমস্যাগুলো কাটিয়ে উঠতে পারবো। আমার দলের মূল শক্তি হচ্ছে ব্যাটিং আর বোলিং। পরপর দুটো ম্যাচ জেতায় আমাদের আতœবিশ্বাস অনেক বেড়ে গেছে। আশা করি চায়নাকে হারাতে সমস্যা হবে না।

কোচ দিপু রায় চৌধুরীও মনে করেন চায়নাকে হারিয়ে বৃহস্পতিবারই ফাইনাল নিশ্চিত করবে তার দল। বলেন,“আমরা যথেষ্ট আশাবাদী যে ফাইনাল খেলবো আর গোল্ড জিতবোই। আগামীকাল আমাদের প্রতিপক্ষ চীন। কোন ম্যাচই আমরা হালকাভাবে নিচ্ছি না। মেয়েরা যেভাবে খেলছে তাতে আমি সন্তুষ্ট। আমরা ডে বাই ডে উন্নতি করছি। সবাই আগের যে কোন সময়ের চেয়ে আতœবিশ্বাসী। পাকিস্তানসহ যে কোন দলকেই তারা এখন চ্যালেঞ্জ জানাতে প্রস্তুত। ”

হংকং এবং জাপানকে হারিয়ে সবার আগে সেমিফাইনালে খেলা নিশ্চিত করে বাংলাদেশ। সেখানে চীন প্রথম ম্যাচ জিতলেও দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের কাছে হেরেছে। স্বাগতিকদের সেমিফাইনাল নিশ্চিত হয় বুধবার থাইল্যান্ডকে হারানোয়।

গুয়াংজু সময়: ১৮৩২ ঘন্টা, নভেম্বর ১৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa