ঢাকা, মঙ্গলবার, ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

খেলা

হায়দারাবাদ টেস্টও ড্র

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৬ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১০
হায়দারাবাদ টেস্টও ড্র

হায়দারাবাদ: ভারত ও নিউজিল্যান্ডের মধ্যকার প্রথম টেস্টের পর দ্বিতীয়টিও ড্র হলো। মঙ্গলবার জয়ের জন্য দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে বিনা উইকেটে ৬৮ রান তুলে দিন শেষ করে ভারত।

ফলে অমীমাংসিতভাবে শেষ হয় দ্বিতীয় টেস্ট।

নিউজিল্যান্ড দ্বিতীয় ইনিংস: ৪৪৮/৮ডি. প্রথম ইনিংস: ৩৫০
ভারত দ্বিতীয় ইনিংস: ৬৮ (১৭ ওভার), প্রথম ইনিংস: ৪৭২

পঞ্চম দিনে নিউজিল্যান্ডের বেঁধে দেওয়া ৩২৭ রানের লক্ষ্যে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে স্বাগতিক ভারত। দুই ওপেনার গৌতম গম্ভীর ও বীরেন্দ্র শেবাগ শুরুটাও ভালোই করেন। তবে শেষ বিকেলে এই জুটির দারুণ সূচানাও ভারতকেও জয় এনে দিতে পারেনি। কারণ উদ্বোধনী জুটিতে ৬৮ রান উঠতেই শেষ হয়ে যায় দিনের নির্ধারিত সময়। ফলে ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে মহেন্দ্র সিং ধোনির দলকে।

প্রথম ইনিংসে শতক বঞ্চিত হওয়া শেবাগ দ্বিতীয় ইনিংসে করেন হার না মানা ৫৪ আর গম্ভীর করেন অপরাজিত ১৪ রান। অবশ্য শেবাগ সেঞ্চুরি করতে না পেলেও দুই টেস্টে টানা শতক হাঁকিয়েছেন স্পিনার হরভজন সিং। প্রথম ইনিংসে হরভজনের অপরাজিত ১১১ রানের কল্যাণেই ভারত তুলেছিলো ৪৭২ রান।

এর আগে দ্বিতীয় ইনিংসে ব্রেন্ডন ম্যাককালামের ২২৫, কেন উইলিয়ামসনের ৬৯ আর টিম ম্যাকিন্টোশের ৪৯ রানের সুবাদে ৪৪৮ রান তুলে ইনিংস ঘোষণা করে ড্যানিয়েল ভেট্টোরির দল। আর প্রথম ইনিংসে তাদের সংগ্রহ ছিলো ৩৫০।

দুই ইনিংস মিলিয়ে পাঁচটি করে উইকেট নেন হরভজন সিং ও  ড্যানিয়েল ভেট্টোরি। এছাড়া চারটি উইকেট নেন জহির খান।

ম্যাচ সেরার পুরস্কার জেতেন ব্রেন্ডন ম্যাককালাম।

তিন টেস্ট সিরিজের দুটিই শেষ হলো অমীমাংসিতভাবে। আগামী ২০ থেকে ২৪ নভেম্বর নাগপুরে হবে সিরিজের শেষ টেস্ট ।

বাংলাদেশ সময়: ১৮০৯ ঘন্টা, নভেম্বর ১৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa