ঢাকা, শুক্রবার, ১৩ কার্তিক ১৪২৮, ২৯ অক্টোবর ২০২১, ২১ রবিউল আউয়াল ১৪৪৩

খেলা

ড্র দিয়ে শুরু মিসবাহ’র

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫২ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১০
ড্র দিয়ে শুরু মিসবাহ’র

দুবাই: পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার প্রথম টেস্ট ড্র হয়েছে। মঙ্গলবার জয়ের জন্য দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে তিন উইকেট হারিয়ে পাকিস্তান ৩৪৩ রানে দিন শেষ করায় ড্র হয় ম্যাচ।

দক্ষিণ আফ্রিকা দ্বিতীয় ইনিংস: ৩১৮/২ ডি. প্রথম ইনিংস: ৩৮০
পাকিস্তান দ্বিতীয় ইনিংস: ৩৪৩/৩ (১১৭ ওভার), প্রথম ইনিংস: ২৪৮

দ্বিতীয় ইনিংসে জয়ের জন্য ৪৫১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি পাকিস্তানের। দলের ৭৫ রানের মধ্যে বিদায় নেন মোহাম্মদ হাফেজ (৩৪) ও তৌফিক ওমর (২২)।

দুই ওপেনার বিদায় নিলে তৃতীয় উইকেটে আজহার আলী জুটি বাঁধেন ইউনুস খানের সঙ্গে। জুটি ভাঙ্গে দলীয় ১৫৭ রানের মাথায়। এই জুটির সংগ্রহ ৮২ রান। পল হ্যারিসের বলে সরাসরি বোল্ড হওয়ার আগের আজহার করেন ৬৩ রান।

চতুর্থ উইকেট জুটিতে ইউনুস খান ও অধিনায়ক মিসবাহ উল হকের দায়িত্বশীল ব্যাটিংয়ে পরে কোন উইকেট না হারিয়েই দিন শেষ করে পাকিস্তান। ২২তম শতক হাঁকানোর দিনে ইউনুস খেললেন হার না মানা ১৩১ রানের ইনিংস। ৯টি চার ও ৪টি ছয় দিয়ে নিজের ইনিংসটি সাজান তিনি।

মিসবাহকে অধিনায়ক করা ঠিক হয়নি। নিন্দুকদের এমন সমালোনার জবাব পাক অধিনায়ক দিলেন ৭৬ রানের অপরাজিত একটি ইনিংস খেলে। এর মধ্যে ৮টি চার ও একটি ছয়ের মার ছিলো। অবশ্য প্রথম ইনিংসে পাকিস্তান গুটিয়ে গিয়েছিলো ২৪৮ রানে।

এর আগে ৩১৮ রানে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে দক্ষিণ আফ্রিকা। প্রথম ইনিংসে স্মিথের শতকে প্রোটিয়াসদের সংগ্রহ ছিলো ৩৮০।

ম্যাচ সেরা নির্বাচিত হন পাকিস্তানের ইউনুস খান।

বাংলাদেশ সময়: ১৮৫১ ঘন্টা, নভেম্বর ১৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa