ঢাকা, শুক্রবার, ১৩ কার্তিক ১৪২৮, ২৯ অক্টোবর ২০২১, ২১ রবিউল আউয়াল ১৪৪৩

খেলা

সবার জন্য বিয়ার ফ্রি!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৬ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১০
সবার জন্য বিয়ার ফ্রি!

সিডনি: অস্ট্রেলিয়া আশেজ সিরিজ জিততে পারলে দেশের প্রাপ্তবয়স্ক নাগরিকদের ফ্রি বিয়ার পান করানোর ঘোষণা দিয়েছে ভিক্টোরিয়া বিটার (ভিবি) নামের একটি পানীয় প্রস্তুতকারী প্রতিষ্ঠান।

দেশটির বিখ্যাত বিয়ার কোম্পানি ভিবি হচ্ছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল (সিএ)’র অফিসিয়াল বিয়ার স্পনসর।

আগামী ২৫ নভেম্বর শুরু হবে অ্যাশেজ। সিরিজে ইংল্যান্ডের সঙ্গে পাঁচটি টেস্ট খেলবে রিকি পন্টিং বাহিনী। আর দলের প্রতি জনগণের জোরালো সমর্থন পেতেই ভিক্টোরিয়া এই অভিনব ব্যবস্থা।

দেশটির প্রাপ্তবয়স্ক নাগরিকের সংখ্যা প্রায় ১৩ মিলিয়ন। এজন্য প্রতিষ্ঠানটির খরচ হবে প্রায় ২০ মিলিয়ন ডলার।

চ্যাম্পিয়ন ইংল্যান্ডের কাছ থেকে শিরোপা পুনরুদ্ধারে মুখিয়ে আছে স্বাগতিক অস্ট্রেলিয়া। এক্ষেত্রে অসিদের ভরশা হতে পারে ২৪ বছরের মধ্যে অস্ট্রেলিয়ার মাটিতে ইংল্যান্ডের সিরিজ না জেতার রেকর্ড।

অবশ্য এ বছর অস্ট্রেলিয়া দলের ফর্ম বেশ টালমাটাল। অ্যাশেজের আগে ভারত সফরে গিয়ে টেস্ট ও ওয়ানডে সিরিজে হেরেছে রিকি পন্টিংরা। এছাড়া ঘরের মাঠে লঙ্কানদের কাছে হেরেছে ওয়ানডে সিরিজও। তাই দলকে চাঙ্গা রাখতেই এই ঘোষণার বন্দোবস্ত ভিবির।

অস্ট্রেলিয়া শিরোপা জেতার পর ফ্রি বিয়ার পেতে যেন নাগকিরদের সমস্যা না হয়। এজন্য শেষ টেস্টের আগে স্থানীয় পাঁচটি পত্রিকায় কুপন ছাপবে ভিক্টোরিয়া।

বাংলাদেশ সময়: ১৬১২ ঘন্টা, নভেম্বর ১৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa