ঢাকা, মঙ্গলবার, ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

খেলা

হার এড়াতে লড়ছে পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩০ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১০
হার এড়াতে লড়ছে পাকিস্তান

দুবাই: দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে হার এড়াতে লড়ছে পাকিস্তান। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে চতুর্থ দিন শেষে তাদের সংগ্রহ দুই উইকেটে ১০৯ রান।

পঞ্চম দিনে আরো ৩৪২ রান করতে হবে জয়ের জন্য। হাতে আছে আট উইকেট। এর আগে হাশিম আমলা ও জ্যাক ক্যালিসের অপরাজিত শতকে দুই উইকেটে ৩১৮ রান করে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে দক্ষিণ আফ্রিকা।

পাকিস্তান দ্বিতীয় ইনিংস: ১০৯/২ (৪১ ওভার), প্রথম ইনিংস: ২৪৮
দক্ষিণ আফ্রিকা দ্বিতীয় ইনিংস: ৩১৮/২ ডি. (৯৫ ওভার), প্রথম ইনিংস: ৩৮০

আগের দিনের দুই উইকেটে ১৩৯ রানে ব্যাট করতে নেমে চতুর্থ দিন পাকিস্তান বোলারদের কেবল হতাশ করেছেন দুই প্রোটিয়াস ব্যাটসম্যান আমলা ও ক্যালিস। লাঞ্চের বিরতির পর ব্যাট করতে নেমে দু’জনই শতরানের দেখা পেয়ে যান। এরপর পানীয়’র বিরতির পরই দলের স্কোরকে তিনশো রানের কোটা অতিক্রম করান ওই দুই ব্যাটসম্যান।

তৃতীয় উইকেট জুটিতে ২৪২ রানেও অবিচ্ছিন্ন থাকেন আমলা ও ক্যালিস। জয়ের জন্য পাকিস্তানকে ৪৫১ রানের লক্ষ্য দিয়ে ইনিংস ঘোষণা করে দক্ষিণ আফ্রিকা।

জবাবে ব্যাট করতে নেমে দেখে শুনেই খেলতে শুরু করেন দুই উদ্বোধনী ব্যাটসম্যান মোহাম্মদ হাফিজ ও তৌফিক ওমর। তবে বেশিদূর যেতে পারেনি এই জুটি। দলীয় ৪১ রানে হাফিজকে (৩৪) জন বোথার ক্যাচে পরিণত করেন ডেল স্টেইন। অপর দিকে তৌফিক ওমরকে (২২) জ্যাক ক্যালিসের ক্যাচে পরিণত করেন বোথা। দলের রান তখন ৭৫।

দলের প্রাথমিক বিপদ সামলে নেন আজহার আলী ও ইউনিস খান। তৃতীয় উইকেটে ৩৪ রানের জুটি গড়ে দিনের শেষ পর্যন্ত অবিচ্ছিন্ন থাকেন।

আজহার ৩৭ রানে ব্যাট করছেন ও ইউনুস রয়েছেন ১১ রানে।

বাংলাদেশ সময়: ২০৩২ ঘন্টা, নভেম্বর ১৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa