ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

খেলা

পাল্টা জবাব ভারতের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৯ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১০
পাল্টা জবাব ভারতের

হায়দারাবাদ:  দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় দিন শেষে দুই উইকেট হারিয়ে ভারতের সংগ্রহ ১৭৮ রান। এর আগে প্রথম ইনিংসে সব উইকেট হারিয়ে ৩৫০ রান করে সফরকারী নিউজিল্যান্ড।

ভারত প্রথম ইনিংস: ১৭৮/২ (৪৯.০ ওভার)
নিউজিল্যান্ড প্রথম ইনিংস: ৩৫০/১০ (১১৭.৩ ওভার)

রাজিব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে দ্বিতীয় দিনে ব্যাট করতে নেমে শুরুতেই জহির খানের বোলিং ঝড় মোকাবিলা করতে হয় কিউইদের। দিনের শুরুতে দুটি উইকেট তুলে নেন তিনি। আগের ২৫৮ রানের সঙ্গে ১১ রান যোগ করতেই গ্যারেথ হপকিন্সের (৪) উইকেটটি হারায় সফরকারীরা। তাকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন জহির। এই পেসার ক্রিজে নতুন আসা কেন উইলিয়ামসনকেও (৪) একই ভাবে তুলে নেন।  

সফরকারীরদের ইনিংসের লেজের অংশটা গুটিয়ে দিতে বাকি কাজটুকু সারেন হরভজন সিং। শেষ চার ব্যাটসম্যানকে একাই বধ করেন এই স্পিনার। নিয়মিত বিরতিতে একে একে তুলে নেন ড্যানিয়েল ভেট্টরি (১১), জেসি রাইডার (৭০), টিম সাউদি (১০) ও ক্রিস মার্টিনের উইকেট (৩)।

চারটি করে উইকেট নেন জহির খান ও হরভজন সিং। এজন্য জহির দেন ৬৯ আর হরভজন খরচ করেন ৭৬ রান।  

জবাবে ব্যাট করতে নেমে দুই ওপেনার গৌতম গম্ভীর ও বীরেন্দ্র শেবাগের ১৬০ রানের জুটিতে বড় ইনিংসের ভিত পেয়ে যায় ভারত। তবে দিনের খেলা শেষ হওয়ার আগে স্বাগতিকইদের দুই ওপেনারকেই ফিরিয়ে দিয়ে স্বস্তি ফেরে কিউই শিবিরে।

বীরেন্দ্র শেবাগ মাত্র চার রানের জন্য শতক বঞ্চিত হন। দলীয় ১৬০ রানে তাকে বোল্ড করেন ড্যানিয়েল ভেট্টরি। পরের ওভারেই টিম সাউদির বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন গম্ভীর (৫৪)।

৭ রান নিয়ে ব্যাট করছেন রাহুল দ্রাবিড়। অপর ব্যাটসম্যান শচীন টেন্ডুলকার অপরাজিত আছেন ১১ রানে।

বাংলাদেশ সময়: ১৯২২ ঘন্টা, নভেম্বর ১৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।