ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

ক্রিকেটকে বিদায় জুলকারনাইনের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৩ ঘণ্টা, নভেম্বর ৯, ২০১০
ক্রিকেটকে বিদায় জুলকারনাইনের

লন্ডন: আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়ে দিলেন পাকিস্তানের উইকেটরক্ষক জুলকারনাইন হায়দার। মঙ্গলবার অবসরের ঘোষণা দেন ২৪ বছর বয়সী এই ক্রিকেটার ।

দুবাইয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজে দারুণ পারফরমেন্স করেছেন তিনি। চতুর্থ ম্যাচ জিতে পাকিস্তানকে সমতায় ফেরানোর নায়কও ছিলেন জুলকারনাইন। যদিও সিরিজ (৩-২) জিতেছে প্রোটিয়াসরা। তবে সিরিজের শেষ ম্যাচের আগে (সোমবার) হঠাৎ করেই অন্তর্ধান হয়ে রহস্য তৈরি করেন তিনি।

অবশ্য পরে তার খোঁজ মেলে লন্ডনে। অন্তর্ধানের কারণ হিসেবে জানান, অজ্ঞাত ব্যক্তি তাকে হুমকি দেওয়ায় দলের সঙ্গে হোটেল রুমে অবস্থান না করে তিনি লন্ডনে যান।

এই বিষয়ে বেসরকারি একটি টিভি চ্যালেনকে এক সাক্ষাৎকারে ডানহাতি এই ব্যাটম্যান বলেন,“বৃটেনে রাজনৈতিক আশ্রয় পাওয়ার চেষ্টা করবো। কেননা বৃটেনের নিয়মে সেই অধিকার আপনি পাবেন। কেউ যদি অপরাধী না হয়। তবে তারা তাকে সহায়তা দেয়। ”

এই ঘটনার পটভুমি ব্যাখ্যা দিতে গিয়ে জুলকারনাইন বলেন,“একজন ব্যক্তি আমাকে চতুর্থ ও পঞ্চম ম্যাচ ফিক্স করার জন্য বলে। আমি যদি ওই ব্যক্তির কথা না শুনি তবে আমার সমস্যা হবে বলে হুমকি দেওয়া হয়। এজন্য আমি দুবাই ত্যাগ করেছি। কিন্তু কে বা কারা গড়পেটার সঙ্গে জড়িত তার সম্পর্কে আমি কিছুই বলতে চাইনা। ”

বলেন,“দেশ আমার মায়ের মতো। নিজের জীবনের বিনিময়েও কেউ তা বিক্রি করবে না। আমিও দেশকে বিক্রি করতে চাইনি। তাই এই সিদ্ধান্ত নিয়েছি। ”

পাকিস্তানের হয়ে একটি টেস্ট, চারটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন জুলকারনাইন।

বাংলাদেশ সময়: ১৭০৮ ঘন্টা, নভেম্বর ০৯, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।