ঢাকা, মঙ্গলবার, ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

খেলা

আশরাফুলের সেঞ্চুরিতেও জয় পায়নি ঢাকা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৯ ঘণ্টা, নভেম্বর ৮, ২০১০
আশরাফুলের সেঞ্চুরিতেও জয় পায়নি ঢাকা

ঢাকা: জাতীয় লিগের ওয়ানডে টুর্নামেন্ট আশরাফুলের জন্য পয়া হয়ে এসেছে। প্রথম রাউন্ডে ধারাবাহিক রান পেয়েছেন।

সুপার লিগের উদ্বোধনী ম্যাচে পেলেন সেঞ্চুরি। ১১১ রানে অপরাজিত। তবুও মুখে হাসি নেই। সাবেক অধিনায়কের হাসি কেড়ে নিয়েছেন খুলনার ইমরুল কায়েস। ঢাকার ক্রিকেটারদের ললাটে পরাজয়ের তীলক এঁকে দিয়েছেন ইমরুল ১০৮ রানের ইনিংস খেলে।

সকালের উচ্ছ্বাস বিকেলে মলিন হবে আশরাফুলও হয়তো ভাবতে পারেননি। আগে ব্যাটিংয়ে নেমে ৬ উইকেটে ২৭২ রান তোলে ঢাকা বিভাগ। উত্তম সরকার ৬৬, মোহারফ হোসেন রুবেল ৪৫ রানে অপরাজিত ছিলেন। মিরপুরের উইকেটে প্রতিদ্বন্দ্বীকে চ্যালেঞ্জের মুখে ঠেলে দিতে ঢাকার রান যথেষ্ট ছিলো। কিন্তু বিধিবাম।

ইমরুল কায়েস ১০৮, মিথুন আলী ৫৯ ও জিয়াউর রহমানের হার না মানা ৪২ রানের সুবাদে ৪ বল হাতে রেখেই ৪ উইকেটে জয় নিশ্চিত করে খুলনা।

এদিকে ধানমিন্ড ক্রিকেট স্টেডিয়ামে বরিশাল ৮ রানে হারিয়েছে রাজশাহী বিভাগকে। এই ম্যাচেও দুই ইনিংসে দুটি সেঞ্চুরি আছে।

ফায়েজ রাব্বির অপরাজিত ১৪৮ ও নাসির উদ্দিনের ৬৮ রানের ইনিংস দুটি বরিশালকে ৩ উইকেটে ২৭২ রানের ভীত গড়ে দেয়। জবাব দিতে নেমে মুশফিকুর রহিম ১১৪ রান করলেও বাকিরা বড় স্কোর করতে না পারায় ২৬৪ রানে অল-আউট হয় রাজশাহী।

বরিশালের মনির হোসেন ও সোহাগ গাজী ৩টি করে এবং আসিফ আহমেদ ২টি উইকেট নেন।

ইমরুল, মুশফিকুর, আশরাফুল রান পেলেও শাহরিয়ার নাফিস, জুনায়েদ সিদ্দিক, নাঈম ইসলাম, সাকিব আল হাসান কিন্তু বড় ইনিংস খেলতে পারেননি।  

বাংলাদেশ সময়: ২০৫৭ ঘন্টা, নভেম্বর ০৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa