ঢাকা, শনিবার, ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

খেলা

বার্সা, রিয়াল মাদ্রিদদের জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৫ ঘণ্টা, নভেম্বর ৮, ২০১০
বার্সা, রিয়াল মাদ্রিদদের জয়

মাদ্রিদ: স্প্যানিশ লিগে লিওনেল মেসির গোলে বার্সেলোনা ৩-১ এ হারিয়েছে গেটাফেকে। বার্সা জয় পেলেও শীর্ষ স্থান চ্যুত হয়নি রিয়াল মাদ্রিদের।

রোববার দিনের অপর ম্যাচে হোসে মরিনহোর দল ২-০ গোলে উড়িয়ে দিয়েছে অ্যাথলেটিকো মাদ্রিদকে।

গেটাফের মাঠে ২৩ মিনিটে বার্সেলোনাকে এগিয়ে নেন আজেন্টাইন ফরোয়ার্ড লিওনেল মেসি। ডেভিড ভিয়ার পাস থেকে জালে বল জড়ান তিনি। ৩৫ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ভিয়া। এই গোলের যোগানদাতা ছিলেন মেসি। প্রথমার্ধে ২-০ ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় বার্সা।

বিরতির পর ব্যবধান বাড়ান (৩-০) পেদ্রো। তবে ৭০ মিনিটে একটি গোল শোধ করে স্বাগতিক গেটাফে। ডি-বক্সের মধ্যে প্রতিপক্ষের খেলোয়াড়েকে অবৈধভাবে বাঁধা দেওয়ায় গেরার্ড পিকেকে লাল কার্ড দেখান রেফারি। পরে পেনাল্টি থেকে গোল করেন স্বাগতিক স্ট্রাইকার ম্যানুয়েল মানু। শেষপর্যন্ত দশজনের দল নিয়েই ৩-১ ব্যবধানে জিতে মাঠ ছাড়ে পেপ গার্দিওলার দল।

বার্সার জয়ের দিনে রিয়াল মাদ্রিদও জিতেছে অ্যাথলেটিকো মাদ্রিদের বিপক্ষে। এর মধ্যদিয়ে হোসে মরিনহোর দল টানা ১১ বছর জয়ের ধারা অব্যাহত রাখলো আথলেটিকোর ওপর। সঙ্গে অুণœ রেখেছে শীর্ষ স্থানটিও। ১০ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে সবার ওপরে তারা। আর সমান খেলায় এক পয়েন্ট পিছিয়ে বার্সা (দ্বিতীয়)।

সান্টিয়াগো বার্নাব্যুতে প্রথমার্ধেই দুই গোলে এগিয়ে যায় রিয়াল মাদ্রিদ। পরে আর গোল না হওয়ায় এই ব্যবধানেই জয় পায় স্বাগতিকরা। ১৩ মিনিটে নিশানাভেদ করেন ডিফেল্ডার রিকার্দো কার্ভালহো। চার মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন জার্মানির মেসুত ওজিল।

অবশ্য গোল না পেলেও বেশ কয়েকটি সুযোগ নষ্ট করেছে দিয়েগো ফরলানরা। ফলে মাথা নত করেই মাঠ ছাড়তে হয়েছে তাদের।

বাংলাদেশ সময়: ২০৩৯ ঘন্টা, নভেম্বর ০৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa