ঢাকা, শুক্রবার, ৬ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

খেলা

সামপ্রাসকে টপকালেন ফেদেরার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৪ ঘণ্টা, নভেম্বর ৮, ২০১০
সামপ্রাসকে টপকালেন ফেদেরার

বাসেল: সুইজারল্যান্ডের বাসেল টেনিস প্রতিযোগিতার শিরোপা জিতলেন রজার ফেদেরার। রোববার ফাইনালে তিনি হারান সার্বিয়ার নোভাক দকোভিচকে।

এনিয়ে চতুর্থবার এই টুর্নামেন্ট সেরা হলেন ফেদেরার। সেই সঙ্গে এটিপি প্রতিযোগিতায় ৬৫টি টাইটেল জিতে ছাড়িয়ে গেলেন পিট সাম্প্রাসকে। যদিও ১৬টি গ্র্যান্ড স্ল্যামজয়ী ফেদেরার এখনো পিছিয়ে আছেন জিমি কর্নারস, ইভান লেন্ডল ও জন ম্যাকেনরো’র রেকর্ড থেকে।

ফাইনালে হাড্ডাহাড্ডি লড়াই করেই জিতেছেন সুইজ তারকা। প্রথম সেটে ফেদেরার ৬-৪ গেমে হারান বিশ্ব র‌্যাঙ্কিংয়ে তৃতীয় নোভাক দোকভিচকে। পরের সেটে হোঁচট খান সাবেক বিশ্ব সেরা। দকোভিচের কাছে হার মানেন ৩-৬ গেমে। তবে শেষ সেটে ৬-১ গেমে জয় তুলে নিয়ে সাফল্যের মুকুটে যোগ করেন আরেতটি পালক।

এমাসে দকোভিচের সঙ্গে দুবার মুখোমুখি হয়ে জিতেছেন ফেদেরার। আর মৌসুমে চারের মুখোমুখিতে জয় পেলেন তিনবার। অবশ্য ১৮ বারের সাক্ষাতে তিনি ১২ বার জিতেছেন দকোভিচের বিপক্ষে।

উচ্ছ্বসিত ফেদেরার বলেন,“পুরো সপ্তাহ জুড়েই আমি ভালো খেলেছি। এই ম্যাচেও সেই ধারা অব্যাহত ছিলো। ” যদিও গত বছর ফাইনালে দকোভিচের কাছে হেরেই টানা চতুর্থ শিরোপা থেকে বঞ্চিত হয়েছিলেন ফেদেরার।

বাংলাদেশ সময়: ২০২৩ ঘন্টা, নভেম্বর ০৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa