ঢাকা, মঙ্গলবার, ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

খেলা

বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবন থাকবে উদ্বোধনীতে

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৪ ঘণ্টা, নভেম্বর ৮, ২০১০
বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবন থাকবে উদ্বোধনীতে

ঢাকা: রংবেরংয়ের চেয়ার দিয়ে সেজেছে গ্যালারি। ভিআইপি বক্স, হসপিটালিটি বক্স বুলেট প্রুফ কাঁচ দিয়ে ঘেরা হয়েছে।

নীচে অ্যাথলেটিক্স ট্র্যাকের টকটকে রং বর্ণীল করে তুলেছে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম। জরাজীর্ণ সেই চেহারা ধুয়ে মুছে গড়ে তোলা হয়েছে বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানের জন্য।

২০১১ সালের ১৭ ফেব্রুয়ারি এই স্টেডিয়ামেই হবে জমকালো উদ্বোধনী অনুষ্ঠান। উইজক্রাফট এবং এশিয়াটিকের যৌথ প্রযোজনায় উদ্বোধনী অনুষ্ঠানে শোভা পাবে দেশি-বিদেশি সংস্কৃতি।

বিশেষ করে বাংলাদেশের মুক্তিযুদ্ধের ইতিহাস, সমাজ-সংস্কৃতি, কৃষ্টি, গান, নৃত্য, আদিবাসি সংস্কৃতির সঙ্গে যৌথ আয়োজক ভারত ও শ্রীলঙ্কার সংস্কৃতিকে যথাযথভাবে অনুষ্ঠানে তুলে ধারা হবে বলে সোমবার বিশ্বকাপ স্থানীয় আয়োজক কমিটির সভায় জানানো হয়।

অনুষ্ঠানের একটা বিশাল অংশ জুড়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক জীবনের চিত্র তুলে ধরা হবে। ১৯৫২ সাল থেকে ১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধে জাতির পিতার ভূমিকাকে দেখানো হবে মাঠে। প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন চিত্রও থাকবে অনুষ্ঠানে।

একযোগে ৬৪ জেলায় উদ্বোধনী অনুষ্ঠান প্রচার করা হবে। এজন্য খরচ হবে প্রায় ১৭ কোটি টাকা। সরকার থেকে উদ্বোধনী অনুষ্ঠানের বাজেট দেওয়া হয়েছে ১০ কোটি টাকা বাকি ৭ কোটি টাকার যোগান দেবে বিসিবি।  

বাংলাদেশ সময়: ২০০৫ ঘন্টা, নভেম্বর ০৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa