ঢাকা, শনিবার, ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

খেলা

প্রস্তুত বাংলাদেশ, কাউন্ট ডাউন ১১ নভেম্বর থেকে

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪১ ঘণ্টা, নভেম্বর ৮, ২০১০
প্রস্তুত বাংলাদেশ, কাউন্ট ডাউন ১১ নভেম্বর থেকে

ঢাকা: বিশ্বকাপ ঘনিয়ে এলো বলে। বাকি আছে ১০২ দিন।

এরপরই বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে জমকালো উদ্বোধনী দিয়ে পর্দা উঠবে ক্রিকেট বিশ্বকাপের। ১০ নভেম্বর রাত ১২টা একমিনিটে জাতীয় সংসদের দক্ষিণ প্লাজা থেকে শুরু হবে ১০০ দিন গণনা।

সোমবার সংবাদ সম্মেলনে বিশ্বকাপের স্থানীয় আয়োজক কমিটি আনুষ্ঠানিক জানিয়ে দিলো প্রস্তুত বাংলাদেশ। এক অর্থে বিশ্বকাপ আয়োজনে অনেকটাই এগিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিশেষ করে ভেন্যু সংস্কারের কাজ প্রায় শেষ। মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে আন্তর্জাতিক ম্যাচ আয়োজন করে বিসিবি সেই বার্তাই পৌঁছে দিয়েছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের কাছে।

চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী বিভাগীয় স্টেডিয়ামেও ডিসেম্বরে আন্তর্জাতিক ম্যাচ আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ। অতএব ভেন্যু নিয়ে আইসিসির পরিদর্শক দলের আপত্তি তোলার সুযোগ রাখছে না বিসিবি। এমনকি প্রস্তুতির জন্য মিরপুরে একাডেমির মাঠ এবং উইকেট তৈরি হয়ে আছে। বিকেএসপি এবং ফতুল্লাহ খান সাবেহ ওসমান আলী স্টেডিয়ামেও অনুশীলনের জন্য প্রস্তুত। চট্টগ্রামে মহিলা ক্রীড়া সংস্থার মাঠ ও এমএ আজিজ স্টেডিয়ামে অনুশীলনের সুযোগ থাকবে। উইকেট তৈরি হয়ে আছে বলে জানিয়েছে এলওসির আহ্বায়ক দেওয়ান শফিউল আরেফিন টুটুল।

প্র্যাকটিস ম্যাচের খেলার দেখার জন্য সুব্যবস্থা রাখছে আয়োজকরা। নির্ধারিত মূল্যে টিকিট খরিদ করে গ্যালারিতে প্রবেশের অধিকার পাবেন দর্শকরা।

এদিকে দেশি-বিদেশি সাংবাদিকদের জন্য নানা সুবিধার বন্দোবস্ত করছে এলওসি। প্রতিটি স্টেডিয়ামে প্রেসবক্সে আসন সংখ্যা বাড়ানো হয়েছে। আধুনিক মিডিয়া সেন্টারে কাজের সুবিধা দেওয়া হবে বলে জানিয়েছেন টুটুল।

সংবাদ সম্মেলনে জানানো হয় দেশি-বিদেশি খেলোয়াড়, কর্মকর্তা, সাংবাদিক এবং দর্শকদের জন্য হোটেল, যোগাযোগ ব্যবস্থা এবং নিরাপদে চলাচলের সুবন্দোবস্ত রাখবে বাংলাদেশ সরকার। এজন্য তিনস্তর বিশিষ্ট নিরাপত্তা ব্যবস্থার উদ্যোগ নেওয়া হবে বলে জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৯৩৯ ঘন্টা, নভেম্বর ০৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa