ঢাকা, শুক্রবার, ১৩ কার্তিক ১৪২৮, ২৯ অক্টোবর ২০২১, ২১ রবিউল আউয়াল ১৪৪৩

খেলা

সিক্স সিজনস গ্র্যান্ড মাস্টার্সে শিরোপা জিয়ার

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৯ ঘণ্টা, নভেম্বর ৭, ২০১০

ঢাকা: বার্জার সিক্স সিজনস গ্র্যান্ড মাস্টার্সে নয় খেলায় ছয় পয়েন্ট নিয়ে শিরোপা জিতেছেন গ্র্যান্ড মাস্টার জিয়াউর রহমান। রোববার নবম ও শেষ রাউন্ডের খেলায় জিয়া ড্র করেন ফিদে মাস্টার আবু সুফিয়ান শাকিলের সঙ্গে।

এ ম্যাচে ড্রয়ের ফলে প্রতিযোগিতায় আন্তর্জাতিক নর্ম অর্জনের সুযোগ হারান শাকিল। একই সঙ্গে আধা পয়েন্টে জন্য আন্তর্জাতিক নর্ম অর্জনের সুযোগ হারিয়েছেন ফিদে মাস্টার মিনহাজউদ্দিন সাগরও। তিনি ভারতের আন্তর্জাতিক মাস্টার সাহজ গ্রোভারের কাছে হেরে যান।

প্রতিযোগিতায় সাড়ে পাঁচ পয়েন্ট পেয়ে রানার আপ হয়েছেন গ্র্যান্ড মাস্টার নিয়াজ মোরশেদ। পাঁচ পয়েন্ট করে নিয়ে টাইব্রেকিং পদ্ধতিতে ভারতের সাহজ গ্রোভার তৃতীয়, ফিদে মাস্টার মিনহাজউদ্দিন আহমেদ সাগর চতুর্থ এবং বিমানের ফিদে মাস্টার আবু সুফিয়ান শাকিল পঞ্চম স্থান লাভ করেন।

অন্যদিকে সাড়ে চার পয়েন্ট করে নিয়ে উজবেকিস্তানের গ্র্যান্ড মাস্টার ভাকিদভ তাহির ষষ্ঠ এবং ভারতের ফিদে মাস্টার সায়ন্তন দাস সপ্তম স্থান লাভ করেন।
 
শেষ রাউন্ডের খেলায় নিয়াজ পরাগের বিপক্ষে ওয়াক ওভার পান। অন্যদুটি খেলায় তাহির সায়ন্তনের সঙ্গে এবং বিতান ব্যানার্জী ইয়ে সুনের সঙ্গে ড্র করেন।

খেলা শেষে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন বার্জার পেইন্টস বাংলাদেশের জেনারেল ম্যানেজার মার্কেটিং এন্ড সেলস মহসিন হাবিব চৌধুরী। এসময় উপস্থিত ছিলেন ফেডারেশনের সহ-সভাপতি মির্জা এনামুল হক।

বাংলাদেশ সময়: ২২৪০ ঘন্টা, নভেম্বর ০৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa