ঢাকা, শুক্রবার, ১৩ কার্তিক ১৪২৮, ২৯ অক্টোবর ২০২১, ২১ রবিউল আউয়াল ১৪৪৩

খেলা

কিউই বোলারদের তোপের মুখে ভারত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৭ ঘণ্টা, নভেম্বর ৭, ২০১০
কিউই বোলারদের তোপের মুখে ভারত

আহমেদাবাদ: প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ধুঁকছে ভারত। রোববার চতুর্থ দিন শেষে ছয় উইকেটে স্বাগতিকদের সংগ্রহ ৮২ রান।

ক্রিস মার্টিনের বোলিং তোপের মুখে অসহায় দেখাচ্ছে মহেন্দ্র সিং ধোনির দলকে। ডানহাতি এ বোলার একাই নিয়েছেন পাঁচ উইকেট।

ভারত দ্বিতীয় ইনিংস: ৮২/৬ (৪০ ওভার), প্রথম ইনিংস: ৪৮৭
নিউজিল্যান্ড প্রথম ইনিংস; ৪৫৯ (১৬৫.৪ ওভার)

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে কিউই বোলারদের তোপের মুখে পড়েন ভারতীয় ব্যাটসম্যানরা। দলের ২ রানের মধ্যে বিদায় নেন ওপেনার গৌতম গম্ভীর (০) ও বীরেন্দ্র শেবাগ (১)। মহামারির শুরু এখান থেকেই। এরপর সাজঘরে ফেরেন রাহুল দ্রাবিড় (১), শচীন টেন্ডুলকার (১২), সুরেশ রায়না (০) ও মহেন্দ্র সিং ধোনি (২২)। দলের রান তখন ৬৫।

ছয় উইকেটের মধ্যে পাঁচটি উইকেট নেন মার্টিন। এজন্য তিনি খরচ করেন ২৫ রান। ম্যাচে কিউইরা দুর্দান্ত বোলিং করলেও ফিল্ডিংটা হয়েছে বাজে। তবে মার্টিন গুপটিলের থ্রোতে শেবাগকে রান আউট করার মধ্যদিয়ে ফিল্ডিংয়ের আগের ভুলগুলো ভালোভাবে পুষিয়ে নিয়েছে সফরকারীরা।

কিউই বোলাদের সামনে কোণঠাসা ভারত পরে আর কোন না হারিয়ে দিন শেষ করে। ৩৪ রানে অপরাজিত আছেন ভিভিএস লক্ষ্মণ। সঙ্গী হরভজন সিংহের সংগ্রহ ১২। প্রথম ইনিংসে সবউইকেট হারিয়ে ভারতের করেছিলো ৪৮৭ রান। দ্বিতীয় ইনিংসে ছয় উইকেট ৮২ রান করায় ১১০ রানে এগিয়ে ধোনির দল।

অবশ্য প্রথম ইনিংসে সব উইকেট হারিয়ে ৪৫৯ রান করে পাল্টা জবাবটা ভালো দিয়েছে নিউজিল্যান্ড। জেসি রাইডারের ১০৩ ও অভিষিক্ত কেন উইলিয়ামসনের ১৩১ রানই ঘুড়ে দাঁড়াতে সহায়তা করেছে সফরকারীদের। সম্প্রতি বাংলাদেশের কাছে ৪-০ ব্যবধানে ধবলধোলাইয়ের পর বেশ অস্বস্তিতে ছিলো ড্যানিয়েল ভেট্ট্রোরির দল। তবে ভারতের বিরুদ্ধে ক্রিকেটারদের এই পারফরমেন্স আত্মবিশ্বাস ফিরে পাওয়ার লক্ষণ বৈকি।

১০টি চারের সাহায্যে অভিষেক টেস্টে শতক হাঁকিয়ে দলকে যেমন খেলায় ফিরিয়েছেন কেন উইলিয়ামসন। সঙ্গে গড়লেন একটি রেকর্ডও। অষ্টম কিউই ব্যাটসম্যান হিসেবে অভিষেক টেস্টেই করলেন শতক।

বাংলাদেশ সময়: ২০১৪ ঘন্টা, নভেম্বর ০৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa