ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

খেলা

জিদান-মাতারাজ্জির সমঝোতা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩০ ঘণ্টা, নভেম্বর ৬, ২০১০
জিদান-মাতারাজ্জির সমঝোতা

মাদ্রিদ: ২০০৬ সালের বিশ্বকাপে ফ্রান্সকে হারিয়ে বিশ্বচ্যাম্পিয়ন হয় ইতালি। তবে জার্মান বিশ্বকাপ যতটা না খেলার জন্য, বরং তারচেয়ে বেশি আলোচিত হয়েছে ফাইনালে জিনেদিন জিদানের গুঁতার জন্য।

ম্যাচ চলাকালীন আচমকা ইতালির ডিফেন্ডার মার্কো মাতারাজ্জিকে ঢুঁস দিয়ে মাঠে ফেলে দেন ফরাসি অধিনায়ক। এরপর লালকার্ড দেখে মাঠ ছাড়েন তিনি। এই ঘটনার পর থেকে দুইজনের সম্পর্ক সাপে-নেউলে হবে এটাই স্বাভাবিক। বাস্তবে হয়েছেও তাই।

কিন্তু স্পেনের দৈনিক পত্রিকা মার্কা দাবি করছে, সব কিছু ভুলে গিয়ে সমঝোতা করে নিয়েছেন জিদান ও মাতারাজ্জি। জিদানের এই ঢুঁস নিয়ে সমালোচনার ঝড় উঠে বিশ্বব্যাপী। জবাবে জিদান এই ঘটনার জন্য মাতারাজ্জিকে অভিযুক্ত করে বলেন, তার (জিদান) পরিবারকে উদ্দেশ্য করে গালি দেওয়ায় তিনি মাতারাজ্জিকে গুঁতা দিয়েছিলেন।

অবশ্য মাতরাজ্জি এই অভিযোগকে উড়িয়ে দিয়ে ঘটনার জন্য জিদানকেই দায়ী করেন। পাশাপাশি তার কাছে ক্ষমা চাওয়ার জন্য বলেন। চার বছর আগের সেই ঘটনা ভুলে যাননি জিদান। এ বছরের মার্চেও তাই বলেন,“মাতারাজ্জির কাছে ক্ষমা চাওয়ার চেয়ে মরে যাওয়া ভালো। ”

২০০৬ সালের বিশ্বকাপের পর অবসরে যান জিদান ও মাতারাজ্জি। এরপর আর দুইজনের সরাসরি সাক্ষাৎ বা কথা হয়নি। তবে চ্যাম্পিয়ন্স লিগে এ সপ্তাহে এসি মিলান ও রিয়াল মাদ্রিদের মধ্যেকার ম্যাচের সুবাদে দেখা হলো দুজনের মধ্যে। শুধু দেখাদেখির মধ্যেই থেমে থাকেননি তারা। বরং পাশাপাশি বসে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেছেন। হাসি মুখে আলিঙ্গনও করেছেন তারা। এমন ঘটনারই খবর দিয়েছে দৈনিক মার্কা।

জিদান রিয়াল মাদ্রিদ কাবের উপদেষ্টা হয়েও কোচ হোসে মরিনহোকে সহায়তার জন্য উপস্থিত ছিলেন মাঠে। আর মাতারাজ্জি এসেছিলেন তার প্রিয় কোচ স্পেশাল ওয়ানের সঙ্গে সাক্ষাৎ করতে। এরই ফাঁকে দুইজনই হয়তো সবকিছু ভুলে বন্ধু হয়ে গেলেন!

বাংলাদেশ সময়: ২২৩২ ঘন্টা, নভেম্বর ০৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।