ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

খেলা

বিশ্বের সেরা দল হতে চাই: ব্রড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৮ ঘণ্টা, নভেম্বর ৬, ২০১০

সিডনি: নভেম্বরের ২৫ থেকে অস্ট্রেলিয়াতে শুরু হচ্ছে অ্যাসেজ সিরিজ। গ্রীষ্মকালীন এই সিরিজে শিরোপা পুনরুদ্ধারে নামছে ইংল্যান্ড।

তবে লক্ষ্যটা শুধু অ্যাসেজ নয়। আরো দূরে। বিশ্বসেরার আসন পেতে চায় ইংলিশরা।  

ইংলিশ পেসার স্টুয়ার্ড ব্রড মনে করেন ইংল্যান্ডের বর্তমান খেলোয়াড়রা অবমাননার জবাব দেবে অস্ট্রেলিয়াকে। সেই ১৯৮৯ থেকে ২০০৭ পর্যন্ত অ্যালান বর্ডার, মার্ক টেলর, স্টিভ ওয়াহ ও রিকি পন্টিংয়ের নেতৃত্বে ইংলিশদের উপর আধিপত্য করেছে অসিরা।

তবে সময়টা এখন ভালো যাচ্ছে না পন্টিংদের। টেস্ট, টি-টোয়েন্টি ও ওয়ানডে মিলে টানা সাত ম্যাচে হেরেছে অস্ট্রেলিয়া। অতএব অস্ট্রেলিয়াকে মোক্ষম জবাব দেওয়ার এটাই সময় ইংল্যান্ডের।

কিন্তু পরিসংখ্যানটা সবসময়ই অসিদের পক্ষে। অস্ট্রেলিয়ায় গত পাঁচটি সফরের ২৫ টেস্টের মধ্যে কেবল তিনটিতে জিতেছে ইংল্যান্ড।

অসি রাজত্বের অবসান ঘটাতে মুখিয়ে থাকা ব্রড সিডনি মনিং হেরাল্ডকে এক সাক্ষাৎকারে বলেন,“আমরা বিশ্বের এক নম্বর দল হতে চাই। এ জন্য টানা সিরিজ জিততে হবে। ”

২৪ বছর বছর বয়সী এই তরুণ বলেন,“অস্ট্রেলিয়া ট্যুরে যেতে সফরকারী দেশগুলোর যে ভীতির উদ্রেক হয়। একই অবস্থা আমরা ইংল্যান্ডের ক্ষেত্রেও তৈরী করতে চাই। এমন কিছু করতে চাই যা অস্ট্রেলিয়া গত ২০ বছর আমাদের জন্য করেছে। তারা প্রতিবার ইংল্যান্ডে এসেছে আর জিতেছে। একইভাবে অস্ট্রেলিয়া ট্যুরেও আমাদের হারিয়েছে। ”

বাংলাদেশ সময়: ২১৫০ ঘন্টা, নভেম্বর ০৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।