ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

আমিনুলকে ছাড়াই নামছে বাংলাদেশ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১২ ঘণ্টা, নভেম্বর ৬, ২০১০
আমিনুলকে ছাড়াই নামছে বাংলাদেশ

ঢাকা: গোলবারের অতন্দ্র প্রহরী আমিনুলকে ছাড়াই গুয়াংজু এশিয়ান গেমস ফুটবলে প্রথম ম্যাচ খেলতে হচ্ছে বাংলাদেশকে। জ্বরে আক্রান্ত হওয়ায় রোববার উজবেকিস্তানের সামনে বাঁধা হতে পারছেন না অধিনায়ক।

বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) জানিয়েছে গুয়াংজুতে গিয়েই ভাইরাস জ্বরে আক্রান্ত হন আমিনুল। তার জায়গায় খেলবেন মাজহারুল ইসলাম হিমেল।  

‘ই’ গ্রুপের প্রথম খেলায় গুয়াংজুর জিংডং স্টেডিয়ামে বাংলাদেশ সময় দুপুর ২টায় শক্তিশালী উজবেকিস্তান ও বাংলাদেশের ম্যাচটি হবে।

ফিফা র‌্যাংকিংয়ে বাংলাদেশের অবস্থান ১৫০ আর উজবেকিস্তান ৯৬ তম। র‌্যাঙ্কিংই দুই দলের ব্যবধান স্পষ্ট। উরন্তু বাংলাদেশ শিবিরে যোগ হয়েছে চোট সমস্যা। আমিনুল খেলের সঙ্গে উইং ব্যাক ওয়ালী ফয়সাল ও আতিকুর রহমান মিশুকেও মাঠের বাইরে থাকতে হচ্ছে। চোট সমসম্যায় ভুগছেন তারা। অতএব উদ্বোধনী ম্যাচেই কঠিন চ্যালেঞ্জের মুখে পড়তে হচ্ছে কোচ রবার্ট রুবচিচকে।

পরিসংখ্যানেও এগিয়ে উজবেকরা। ২০০৬ সালের এশিয়ান গেমসের বাছাই পর্বে দেশের মাটিতে ০-৪ গোলে হেরেছিল বাংলাদেশ। ফিরতি ম্যাচে পরাজয়ের ব্যবধানটা বেড়েছিলো। ৫-০ গোলে হারের তিক্ত অভিজ্ঞতা হয়েছিলো আমিনুলদের।

বাংলাদেশ সময়: ২১১২ ঘন্টা, নভেম্বর ০৬. ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।