ঢাকা, শনিবার, ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

খেলা

দ্বিতীয় দিনটা নিউজিল্যান্ডের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৪ ঘণ্টা, নভেম্বর ৫, ২০১০
দ্বিতীয় দিনটা নিউজিল্যান্ডের

আহমেদাবাদ: ভারতের বিপক্ষে প্রথম টেস্টের দ্বিতীয় দিনে দুই উইকেট হারিয়ে নিউজিল্যান্ডের সংগ্রহ ৬৯। এখনো পিছিয়ে আছে ৪১৮ রানে।

হাতে আছে আট উইকেট।

ভারত প্রথম ইনিংস: ৪৮৭ (ওভার ১৫১.৫)
নিউজিল্যান্ড প্রথম ইনিংস: ৬৯/২ (ওভার ২৮)

আগের দিনের তিন উইকেটে ৩২৯ রান নিয়ে দ্বিতীয় দিনে ব্যাট করতে নামেন শচীন টেন্ডুলকার ও ভিভিএস লক্ষ্মণ। এই জুটিতে  আসে ৬৬ রান। জুটি ভয়ঙ্কর হয়ে উঠার আগেই ফিরতি ক্যাচ নিয়ে শচীনকে (৪০) সাজঘরে ফেরত পাঠান জিতেন প্যাটেল। এরপর দলের ৩৯২ রানের মধ্যে বিদায় নেন সুরেশ রায়না (৩), লক্ষ্মণ (৪০) ও মহেন্দ্র সিং ধোনি (১০)।

তবে রান তোলার গতি কমেনি ভারতের। নবম উইকেট জুটিতে হরভজন সিং ও প্রজ্ঞান ওঝা দলের সঙ্গে যোগ করেন ৬৬ রান। দলের ৪৭৮ রানের মাথায় ওঝা (১১) এলবিডব্লু  হলে এই জুটি ভাঙ্গে।  

অবশ্য হরভজন খেললেন টেস্টে তার সর্বোচ্চ রানের ইনিংসটি। ভেট্টোরির বলে ক্যাচ আউট হওয়ার আগে করেন ৬৯ রান। পাঁটটি চার ও তিনটি ছয় দিয়ে নিজের ইনিংসটি সাজান তিনি। মূলত হরভজনের বিদায়ের মধ্যদিয়েই শেষ হয়ে যায় ভারতীয়দের প্রথম ইনিংস। দিনশেষে সবউইকেট হারিয়ে আগের দিনের সঙ্গে ১৫৮ রান যোগ হলে তাদের সংগ্রহ দাঁড়ায় ৪৮৭।

কিউই স্পিনাররা দুর্দান্ত বোলিং করে দ্বিতীয় দিনটা পুরোপুরি নিজেদের করে নিয়েছেন। ভেট্টোরি নিয়েছেন চার উইকেট। আর জিতেন নেন তিনটি। এজন্য ভেট্টোরি খরচ করেন ১১৮ আর জিতেন দেন ১৩৫ রান। এছাড়া একটি করে উইকেট নেন কেন উইলিয়ামসন, ক্রিস মার্টিন ও জেসি রাইডার।

তবে বোলিংয়ের মতো ব্যাটিংটা ভালো হয়নি সফরকারীদের। প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে এদিন দুই উইকেট হারিয়ে তাদের সংগ্রহ ৬৯ রান। সাজঘরে ফেরা দুই ব্যাটসম্যান হলেন ওপেনার টিম ম্যাকইন্টোশ (০) ও বিজে ওয়াটলিং (৬)।

পরে আর কোন উইকেট না হারিয়ে দিনশেষ করে ড্যানিয়েল ভেট্টোরির দল। ৩৮ রান নিয়ে ব্যাট করছেন ব্রেন্ডন ম্যাককালাম। সঙ্গী রস টেলর অপরাজিত আছেন ১৮ রানে।

বাংলাদেশ সময়: ১৮০৮ ঘন্টা, নভেম্বর ০৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa