ঢাকা, শুক্রবার, ৬ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

খেলা

আসিফ, আমির ও বাটের সঙ্গে পিসিবির চুক্তি বাতিল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৭ ঘণ্টা, নভেম্বর ৪, ২০১০
আসিফ, আমির ও বাটের সঙ্গে পিসিবির চুক্তি বাতিল

করাচি: স্পট ফিক্সিংয়ের দায়ে অভিযুক্ত তিন ক্রিকেটারের সঙ্গে চুক্তি বাতিল করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

বৃস্পতিবার পিসিবির আইন উপদেষ্টা তাফাজুল রিজভি জানান,“সাবেক টেস্ট অধিনায়ক সালমান বাট, পেসার মোহাম্মদ আসিফ ও আমেরের চুক্তি বাতিল করেছে বোর্ড।

আইন উপদেষ্টা বলেন, যারা পাকিস্তানের হয়ে খেলে তারাই কেবল চুক্তির আওতায় থাকে। যতক্ষণ পর্যন্ত তাদের মামলার সুরাহা না হচ্ছে। সেপর্যন্ত বোর্ড থেকে কোন সুবিধাই পাবেন না তারা। ”

বোর্ড থেকে মাসিক আড়াই লাখ রূপি করে বেতন পেতেন এই তিন ক্রিকেটার। প্রথম কাতারের ক্রিকেটার হিসেবে বেতন পেতেন তারা।

গত আগস্টে ইংল্যান্ড সফরে পাকিস্তান ক্রিকেটারদের বিরুদ্ধে স্পট ফিক্সিংয়ের অভিযোগ উঠে। এনিয়ে প্রতিবেদন প্রকাশ করে বৃটিশ ট্যাবলয়েড নিউজ অব দ্য ওয়ার্ল্ড। ঘটনার তদন্তে নামে স্কটল্যান্ড ইয়ার্ডের গোয়েন্দারা। কয়েক দফায় জিজ্ঞাসাবাদ করা হয় সালমান, আমের, আসিফ ও ওয়াহাব রিয়াজকে।   এরই ভিত্তিতে গত ২ সেপ্টেম্বর আইসিসি সাময়িক নিষিদ্ধ করে সালমান, আমের ও আসিফকে।

নিষেধাজ্ঞার বিরুদ্ধে আপিল করেন প্রত্যেকে। পরে আপিল প্রত্যাহার করে নেন আসিফ। এই পর্যায়ে গত ৩০ ও ৩১ অক্টোবর সালমান ও আমেরের আপিল শুনানি হয় আইসিসির প্রধান কার্যালয় দুবাইয়ে। সেখানেও তাদের আপিল খারিজ করে দিয়েছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা।  

বাংলাদেশ সময়: ২০৪০ ঘন্টা, নভেম্বর ০৪, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa