ঢাকা, মঙ্গলবার, ৩ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১, ১১ রবিউল আউয়াল ১৪৪৩

খেলা

স্বপ্ন দেখাচ্ছেন রুবচিচ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০০ ঘণ্টা, নভেম্বর ৪, ২০১০
স্বপ্ন দেখাচ্ছেন রুবচিচ

ঢাকা: ফেডারেশন কাপ শেষ হয়েছে ৩১ অক্টোবর। অথচ গুয়াংজু এশিয়ান গেমসে বাংলাদেশ প্রথম ম্যাচ খেলবে ৭ নভেম্বর উজবেকিস্তানের বিপক্ষে।

পরিশ্রান্ত খেলোয়াড়দের নিয়ে বৃহস্পতিবার রাতে চীনের উদ্দেশ্য উড়াল দিচ্ছে বাংলাদেশ অনূর্ধ্ব ২৩ ফুটবল দল।

এ উপলক্ষ্যে বৃহস্পতিবার বিকালে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ভবনে সংবাদ সম্মেলনে আশার বেলুন উড়ালেন রাবার্ট রুবচিচ। জাতিকে স্বপ্ন দেখালেন দ্বিতীয় রাউন্ডে খেলার।

ফেডারেশন কাপে টানা ম্যাচ খেলে কান্ত হয়ে পড়েছেন ফুটবলাররা। কোচ বলছিলেন,‘‘এমনিতেই খেলোয়াড়রা কান্ত। তারওপর চোট সমস্যাও আছে। প্রস্তুতির জন্য যথেষ্ট সময় পাইনি। কিন্তু ছেলেদের বলেছি পেছনের দিকে না তাকিয়ে গেমসের জন্য তৈরি হতে। ”

কোচ যাই বলেন না কেন, দলের অবস্থা মোটেও সুখকর নয়। প্রথম ম্যাচেই চোটের কারণে খেলতে পারছেন না সহ অধিনায়ক ওয়ালি ফয়সাল, স্ট্রাইকার জাহিদ হোসেন ও উইংব্যাক আতিকুর রহমান মিশু। এছাড়া শাহেদুল আলম শাহেদ ও মামুনুল ইসলাম মামুনও অল্পবিস্তর চোট নিয়ে চীনে যাচ্ছেন।

সমস্যা আরো আছে। প্রথম ম্যাচের প্রতিপক্ষ উজবেকিস্তান সম্পর্কে ধারণা নেই কোচের। কেবল ভিডিও ফুটেজ দেখে পরিকল্পনা করতে হচ্ছে তাকে। অবশ্য জয় দিয়েই অভিযান শুরুর ব্যাপারে আশাবাদী কোচ,‘‘প্রতিপক্ষকে ভয় করি না। প্রথম ম্যাচটি জিততে চাই। আমাদের লক্ষ্য দ্বিতীয় পর্বে খেলা। ”

অধিনায়ক আমিনুল ইসলামও কোচের সঙ্গে কন্ঠ মিলিয়েছেন,‘‘ ইতিবাচক ফুটবল খেলে ভালো ফলাফল করতে চাই। লড়াই করার যে মানসিকতা আমাদের গড়ে উঠেছে এশিয়ান গেমসেও সেটা ধরে রাখতে  চেষ্টা করবো। ”

প্রতিযোগিতায় ই গ্রুপে খেলবে বাংলাদেশ। যেখানে উজবেকিস্তান ছাড়া আমিনুলদের জন্য অপেক্ষ করছে সংযুক্ত আরব আমীরাত ও হংকং।

বাংলাদেশ সময়: ২০০১ ঘন্টা, নভেম্বর ০৪, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa