ঢাকা, রবিবার, ১ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১, ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

খেলা

শেবাগ ও দ্রাবিড়ের শতকে বড় স্কোরের পথে ভারত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩১ ঘণ্টা, নভেম্বর ৪, ২০১০
শেবাগ ও দ্রাবিড়ের শতকে বড় স্কোরের পথে ভারত

আমেদাবাদ: নিউজিল্যান্ডের বিপক্ষে ওপেনার বীরেন্দ্র শেবাগ ও রাহুল দ্রাবিড়ের শতকের সৌজন্যে প্রথম টেস্টে বড় স্কোরের দিকেই হাঁটছে ভারত। বৃহস্পতিবার প্রথমদিন শেষে তিন উইকেট হারিয়ে স্বাগতিকদের সংগ্রহ ৩২৯।

ভারত প্রথম ইনিংস: ৩২৯/৩ (ওভার ৯০)

আমেদাবাদের সর্দার প্যাটেল স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। সূচনা ভালো হয়। উদ্বোধনী জুটিতে আসে ৬০ রান। ব্যক্তিগত ২১ রানে জেসি রাইডারের কাছে সরাসরি বোল্ড হন গৌতম গম্ভীর।

গম্ভীরকে ফেরালেও স্বস্তি মেলেনি কিউই বোলারদের। দ্বিতীয় উইকেট জুটিতে রাহুল দ্রাবিড় ও ওপেনার শেবাগ ভয়ংকর হয়ে উঠেন। জুটির ২৩৭ রান তুলে আলাদা হন। অবশ্য ফিরে যাওয়ার আগে উভয়েই শতক হাঁকিয়েছেন।

ড্যানিয়েল ভেট্টোরির বলে বোল্ড হয়ে ব্যক্তিগত ১৭৩ রানে বিদায় নেন শেবাগ। ২৪টি চার ও একটি ছয় দিয়ে সাজিয়েছেন নিজের ইনিংসটি। এরপর মার্টিনের শিকার হন দ্রাবিড়। ১৪টি চারের মার ছিলো তার ১০৪ রানের ইনিংসে।

পরে আর কোন উইকেট না হারিয়ে দিনশেষ করে ভারত। ১৩ রান নিয়ে ব্যাট করছেন শচীন টেন্ডুলকার। ৭ রানে অপরাজিত আছেন ভিভিএস লক্ষ্মণ।

কিউইদের পক্ষে একটি করে উইকেট নেন ক্রিস মার্টিন, ড্যানিয়েল ভেট্টোরি ও জেসি রাইডার।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘন্টা, নভেম্বর ০৪, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa