ঢাকা, বুধবার, ৪ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১, ১২ রবিউল আউয়াল ১৪৪৩

খেলা

বোলিংয়ে মাশরাফি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২২ ঘণ্টা, নভেম্বর ৪, ২০১০
বোলিংয়ে মাশরাফি

ঢাকা: ফিরেও ফেরা হয় না মাশরাফি বিন মুর্তজার। হাঁটুর চোট সারিয়ে ফিরেছিলেন ইংল্যান্ডের বিপক্ষে হোম সিরিজে।

ছয় মাস যেতে না যেতেই চোট থাবা বসায় নেতার পায়ে। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে নিউজিল্যান্ডের বিপক্ষে উদ্বোধনী ম্যাচেই গোঁড়ালিতে চোট পেয়েছিলেন অধিনায়ক। এবার প্রস্তুত হচ্ছেন আরেকটি সিরিজের জন্য।

ডিসেম্বরে জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচ একদিনের সিরিজ খেলার জন্য অনুশীলন করছেন নড়াইল এক্সপ্রেস। হাতে বল তুলে নিয়েছেন বৃহস্পতিবার থেকে। শেরেবাংলা স্টেডিয়ামের মাঝউইকেটে প্রায় ২০ মিনিট ধরে বোলিং করেছেন। অবশ্য কিছুটা ব্যথা সয়ে বোলিং করতে হয়েছে নির্ভরযোগ্য এই পেসারকে। তার মতে,“কিছুটা সমস্যা থাকলেও খেলার জন্য তৈরি হতে হবে। পুরো সুস্থ হওয়ার জন্য বসে থাকলে খেলা হবে না। ”

চোট যার নৃত্য সঙ্গী, ব্যথা তার কাছে মুখ্য নয়। ক্ষতবিক্ষত হাঁটু নিয়ে এই পর্যন্ত এসেছেন মাশরাফি। গোঁড়ালির সামান্য ব্যথা তাকে আটকে রাখার কথা নয়। মাশরাফি বলেন,“আমি চেষ্টা করছি ছন্দে ফিরতে। সময় আছে ধীরে ধীরে তৈরি হয়ে যাব। ”

বিসিবির স্পোর্টস বিশেষজ্ঞ চিকিৎসক দেবাশিস চৌধুরী মনে করেন,“কয়েকটা দিন পরে বোলিং শুরু করলে ভালো করতেন মাশরাফি। তবে অসুবিধা না হলে বোলিং চালিয়ে যেতে পারে। কারণ ব্যথা মাপার কোন যন্ত্র নেই। যার চোট সেই কেবল ব্যথার প্রকৃত অবস্থা বুঝতে পারে। ”

ফিজিও মাইকেল হেনরি মনে করেন ফিটনেস ফিরে পেলে জিম্বাবুয়ের বিপক্ষ সিরিজে খেলতে পারবেন মাশরাফি। বলেন,“সুখবর হলো বোলিংয়ের সময় সে (মাশরাফি) ব্যথা অনুভব করেনি। আমি আশাবাদী সে জিম্বাবুয়ের বিপক্ষে খেলবে। ”

হেনরি সুসংবাদই দিলেন নির্বাচকদের জন্য। মাশরাফির সঙ্গে তামিম ইকবালও খেলবেন জিম্বাবুয়ের বিপক্ষে। বলেন,“তামিম দ্রুত সেরে উঠছে। এই মুহূর্তে স্বস্তি নিয়েই ব্যাটিংয়ে মানিয়ে নিচ্ছে। ”

এছাড় ইমরুল কায়েসের উরুর পেশির টানও তেমন সমস্যা নয় বলে জানিয়েছেন হেনরি। ফিজিও এবং চিকিৎসকের বিশেষ নজর আছে জাতীয় দলের এই উদ্বোধনী ব্যাটসম্যানের ওপর।

তবে আশরাফুলের কাঁধে সামান্য ব্যথা আছে বলে জানিয়েছেন হেনরি। কয়েক দিন ধরেই এই সমস্যায় ভুগছেন সাবেক অধিনায়ক। যদিও চোট সারানোর ব্যবস্থাও নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘন্টা, নভেম্বর ০৪, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa