ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

খেলা

পাইওনিয়ারের লিগে দীর্ঘ মেয়াদে পৃষ্ঠপোষকতা করবে ডিসিসি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫০ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১০

ঢাকা: রাজধানীতে তৃণমূল থেকে প্রতিভাবান ফুটবলার তুলে আনতে বড় একটা ভূমিকা রাখে পাইওনিয়ার লিগ। প্রতিবছর এর আয়োজন করে মহানগরী ফুটবল লিগ কমিটি।

টুর্নামেন্টে পৃষ্ঠপোষকতা করতে তাদের সঙ্গে ১০ বছরের চুক্তিতে আবদ্ধ হয়েছে ঢাকা সিটি কর্পোরেশন (ডিসিসি)।

এই উপলক্ষে রোববার বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ভবনে এক সংবাদ সম্মেলনে ডিসিসি মেয়র সাদেক হোসেন খোকা বলেন,‘‘পাইওনিয়ার লিগে শহরের প্রতিটি মহল্লার কাবগুলো অংশগ্রহণ করে থাকে। এখান থেকেই তৈরী হবে আগামী দিনের ফুটবলার। তাই পাইওনিয়ারের মতো এমন ট্যালেন্ট হান্টের মাধ্যমে ফুটবলার খুঁজে বের করার প্রক্রিয়ায় যুক্ত হলাম আমরা। ”

বাফুফের সভাপতি কাজী  সালাউদ্দিন বলেন,“আগামী ১০ বছরের জন্য পাইওনিয়ার ফুটবল লিগ নিশ্চিত হলো ডিসিসি’র এই স্পন্সরশীপের মাধ্যমে। আশা করি ভবিষ্যতের তারকা ফুটবলার দেখার প্রত্যাশায় এগিয়ে যাবে এই পাইওনিয়ার লিগ। ”

এবারের লীগে ৫ জোনে ১৪টি করে মোট ৭০টি কাব ১০টি মাঠে খেলবে। চুক্তি অনুযায়ী এ বছর মহানগর ফুটবল লিগ কমিটি (মফুলীক) ২৫ লাখ টাকা পাবে ডিসিসি’র কাছ থেকে। এরই মধ্যে ডিসিসি প্রতিযোগিতা আয়োজনের জন্য অগ্রিম ১০ লাখ টাকা প্রদান করেছে।  

সংবাদ সম্মেলনে ডিসিসি মেয়র ও বাফুফের সভাপতি ছাড়া সিটি কর্পোরেশন ও ফেডারেশনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৪৬ ঘন্টা, অক্টোবর ৩১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।